ধুনটে পুলিশকে পিটিয়ে মাদক মামলার আসামি ছিনতাইয়ের অভিযোগ, ছাত্রলীগ নেতা আটক

হাসান মাহমুদ
হাসান মাহমুদ

বগুড়ার ধুনট উপজেলায় দুই পুলিশ কর্মকর্তাকে মারপিট করে মাদক মামলার আসামি ছিনিয়ে নেওয়ার অভিযোগে ছাত্রলীগের এক নেতাকে আটক করা হয়েছে। শনিবার সন্ধ্যা ৬টার দিকে উপজেলার সদরপাড়ায় এ ঘটনা ঘটে।
আহত দুই পুলিশ কর্মকর্তাকে ধুনট উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ধুনট সদরপাড়া গ্রামের আব্দুল বারিক স্বর্ণকারের ছেলে রাজিব উদ্দিন একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। তাঁর বিরুদ্ধে আদালত থেকে মাদক মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি ছিল। শনিবার সন্ধ্যার দিকে ধুনট থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) শাহীনুর রহমান ও শাহজাহান আলী আসামি রাজিবকে তাঁর নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করেন। এ সময় রাজিবের ছোট ভাই পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসান মাহমুদ ও তাঁর পরিবারের লোকজন দুই পুলিশ কর্মকর্তাকে মারপিট করে রাজিবকে ছিনিয়ে নেন।

পুলিশ জানায়, এই ঘটনার খবরে পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে ছাত্রলীগ নেতা হাসান মাহমুদকে আটক করে এবং আহত দুই পুলিশ কর্মকর্তাকে হাসপাতালে নিয়ে আসে।

থানা হাজতে আটক পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসান মাহমুদ প্রথম আলোকে বলেন, ‘পুলিশ আমার বড় ভাইকে আটক করতে ব্যর্থ হয়ে আমার ছোট ভাইকে মারধর করেছে। এ কারণে স্থানীয় লোকজন পুলিশে ওপর হামলা করেছে। আমার পরিবার হামলার ঘটনার সঙ্গে জড়িত নয়।’

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. এরফান বলেন, পুলিশের ওপর হামলা ও মারধরের অভিযোগে পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসান মাহমুদকে আটক করা হয়েছে। অন্যদের আটকের চেষ্টা চলছে।