শাহজাদপুরে ২৫০ বস্তা ভিজিএফ কার্ডের চালসহ আটক ৬

সিরাজগঞ্জ
সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের শাহজাদপুরে ভালনারেবল গ্রুপ ফিডিং (ভিজিএফ) কার্ডের ২৫০ বস্তা চালসহ ছয়জনকে আটক করেছে পুলিশ। এসব চাল কালোবাজারে বিক্রির অভিযোগে বুধবার ভোরে উপজেলার পোরজনা ইউনিয়ন থেকে তাঁদের আটক করা হয়।

আটক ব্যক্তিরা হলেন স্থানীয় চাল ব্যবসায়ী ছোট মহারাজপুর গ্রামের মোহাম্মদ আলী (৫২) ও আবদুল করিম (৬২) এবং তাঁদের সহযোগী পোরজনা গ্রামের মো. ফারুক হোসেন (৩০), কশিনাথ হলদার (৪০), হুরুব আলী (৪০) ও আবুল কালাম (৩০)।

শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম কিবরিয়া বলেন, ভোরে পোরজনা ইউনিয়নের একটি সড়কে টহল দিচ্ছিল পুলিশের একটি দল। ওই সড়ক দিয়ে তিনটি নছিমনে করে ভিজিএফ কার্ডের চাল নিয়ে যাওয়ার সময় ২৫০ বস্তা চালসহ ছয়জনকে আটক করা হয়।

এ ঘটনায় একই থানার উপপরিদর্শক (এসআই) সাচ্চু বিশ্বাস বাদী হয়ে একটি মামলা করেছেন। আটক ছয়জনকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। এ বিষয়ে পোরজনা ইউনিয়নের চেয়ারম্যান জাহিদুল ইসলাম বলেন, ওই চাল গত মঙ্গলবার ভিজিএফ কার্ডধারীদের মধ্যে বিতরণ করা হয়। পরে তাঁরা এলাকার ক্ষুদ্র ব্যবসায়ীদের কাছে বিক্রি করে দেন।

এ বিষয়ে শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল হুসাইন খান বলেন, চালের বস্তাগুলো থানা-পুলিশের হেফাজতে রাখা হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।