খালেদা জিয়ার অসুস্থতাকে ইস্যু করে বিএনপি রাজনীতি নিয়ে ব্যস্ত: কাদের

ওবায়দুল কাদের। ফাইল ছবি
ওবায়দুল কাদের। ফাইল ছবি

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়ার অসুস্থতাকে ইস্যু করে বিএনপি রাজনীতি নিয়ে ব্যস্ত হয়ে পড়েছে। তারা জিয়ার সুচিকিৎসা নিয়ে উদ্বিগ্ন নয়।

কুমিল্লার ময়নামতি সেনানিবাস এলাকায় কুমিল্লা-ব্রাহ্মণবাড়িয়া আজ বৃহস্পতিবার দুপুরে মহাসড়ক পরিদর্শন করতে এসে এ কথা বলেন ওবায়দুল কাদের। এ সময় তাঁর সঙ্গে সড়ক ও জনপথ (সওজ) বিভাগের প্রকৌশলী ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী চেয়েছেন দেশের সবচেয়ে ভালো চিকিৎসাকেন্দ্র ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসা করাতে। কিন্তু বিএনপি সেখানেও রাজি নয়। সেনা পরিবারের লোক হয়েও বিএনপি কেন সেনাবাহিনীর ওপর আস্থা রাখতে পারছে না? এতেই বোঝা যায়, দলটি খালেদা জিয়ার সুচিকিৎসা চায় না।

ওবায়দুল কাদের বলেন, ‘কারাগারের চিকিৎসকেরা বলেছেন, ওনার সুগার সামান্য নেমে গেছে। অন্যদিকে খালেদা জিয়ার চিকিত্সকেরা বলছেন, তাঁর মাইল্ড স্ট্রোক হয়েছে।’
কাদের আরও বলেন, গত নয় বছরে বিএনপি নয় মিনিটের জন্যও মাঠে নামতে পারেনি। জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে। তাদের অযথা আন্দোলনে জনগণ সায় দেয় না।

কুমিল্লা-ব্রাহ্মণবাড়িয়া মহাসড়কের বেহাল দশা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এটি একটি অবহেলিত সড়ক। বছরের পর বছর গুরুত্বপূর্ণ এ সড়কটি সংস্কারে কোনো ধরনের পদক্ষেপ নেওয়া হয়নি। আওয়ামী লীগ সরকার ভারতের ঋণসহায়তা প্রকল্পের আওতায় এ সড়কটিকে চার লেন করার প্রকল্প নিয়েছে। কুমিল্লার ময়নামতি থেকে ধরলা পর্যন্ত ৫৮ কিলোমিটার দীর্ঘ এ সড়কটির কাজ দ্রুতই শুরু হবে। এতে ব্যয় হবে ৫ হাজার ৬৯০ কোটি টাকা। বর্তমানে এ সড়কটি চলাচলের উপযোগী করার জন্য ৬০ কোটি টাকার মেরামতকাজ হচ্ছে।
এবারের ঈদযাত্রা প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘এবারের ঈদযাত্রা সুন্দর ও স্বাভাবিকভাবেই হচ্ছে। দেশের কোথাও কোনো যানজট নেই।’