যশোরে ছুরিকাঘাতে যুবলীগ নেতা লিটন নিহত

যশোর শহরের ঘোপ সেন্ট্রাল সড়কে ফজলুর রহমান ওরফে লিটন (৪০) নামে যুবলীগের এক নেতাকে ছুরি মেরে হত্যা করা হয়েছে। গতকাল শুক্রবার রাতে ঘোপ সেন্ট্রাল সড়কে যুবলীগের কার্যালয়ে বিশ্বকাপের খেলা দেখার সময় দুর্বৃত্তরা তাঁকে ছুরি মেরে হত্যা করে।

ফজলুর রহমান যশোর শহর যুবলীগের সাবেক অর্থ সম্পাদক। তিনি ঘোপ সেন্ট্রাল সড়কের বাসিন্দা।

এ ঘটনায় নিহত ফজলুর রহমানের চাচাতো ভাই রমজানুল ইসলাম বাদী হয়ে যশোর কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা করেন। মামলার এজাহারভুক্ত দুজনকে পুলিশ গ্রেপ্তার করেছে।

পুলিশ ও স্থানীয় বাসিন্দা সূত্রে জানা গেছে, গতকাল রাতে স্থানীয় যুবলীগ কার্যালয়ে বসে বিশ্বকাপের খেলা দেখছিলেন ফজলুর রহমানসহ কয়েকজন। এ সময় একদল দুর্বৃত্ত অতর্কিত সেখানে গিয়ে ফজলুরকে উপর্যুপরি ছুরিকাঘাত করে। এ সময় আরও দুজন আহত হন। চলে যাওয়ার সময় দুর্বৃত্তরা দুটি বোমার বিস্ফোরণ ঘটিয়ে যায়।

আহত ব্যক্তিদের উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে ফজলুরের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁকে ঢাকায় পাঠানো হয়। ঢাকায় নেওয়ার পথে রাতেই তিনি মারা যান। আজ শনিবার সকালে লাশের ময়নাতদন্ত শেষে পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে যশোর শহর যুবলীগের আহ্বায়ক মাহমুদুল হাসান বলেন, ‘ফজলুর রহমান যুবলীগের গত কমিটির অর্থ সম্পাদক ছিলেন। শুনেছি, স্থানীয় শত্রুতায় তাঁকে হত্যা করা হয়েছে।’

এ ব্যাপারে জানতে চাইলে যশোর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাসার মিয়া বলেন, পূর্বশত্রুতার জেরে ফজলুরকে ছুরি মেরে হত্যা করা হয়েছে। দুটি বোমার বিস্ফোরণ ঘটানো হলেও এতে কেউ হতাহত হয়নি। এ ঘটনায় মামলা হয়েছে। এজাহারভুক্ত দুজনকে গ্রেপ্তারও করা হয়েছে।