দুদকের ফাঁদে মেডিকেল কর্মচারী

দুদক
দুদক

ঘুষ নিতে গিয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) হাতে গ্রেপ্তার হয়েছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের এক কর্মচারী। আজ রোববার বিকেলে হাসপাতাল-সংলগ্ন এলাকা থেকে ঘুষের টাকাসহ হাতেনাতে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার মিলন কান্তি রুদ্র চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের উচ্চমান সহকারী। দুদকের প্রধান কার্যালয়ের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন।


দুদক সূত্র জানায়, মো. মোজাম্মেল হক দুদকের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ে অভিযোগ করেন, তাঁর আপন ছোট ভাইয়ের জখমি মেডিকেল সার্টিফিকেট দেওয়ার নামে মিলন কান্তি ২৫ হাজার টাকা ঘুষ দাবি করেছেন। ইতিপূর্বে মোজাম্মেল দাবি করা ঘুষের ২৫ হাজার টাকার মধ্যে ১০ হাজার টাকা পরিশোধ করেছেন।

বিষয়টি সম্পর্কে জানতে পেরে কমিশন সব আইনানুগ প্রক্রিয়া অনুসরণ করে ফাঁদ মামলা পরিচালনার মাধ্যমে অভিযোগ-সংশ্লিষ্ট ব্যক্তিকে আইন-আমলে আনার অনুমতি দেয়। এই ফাঁদ মামলা পরিচালনার জন্য দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১-এর উপপরিচালক মোহাম্মদ লুৎফুল কবির চন্দনকে প্রধান করে আট সদস্যের একটি বিশেষ দল গঠন করে। আজ দুপুর থেকে দুদক বিশেষ দলের সদস্যরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের চারদিকে ওত পেতে থাকে। বেলা ৩টা ৫০ মিনিটে মিলন কান্তি রুদ্র মোজাম্মেল হকের কাছ থেকে ঘুষের অবশিষ্ট ১৫ হাজার টাকা নেওয়ার সময় দুদকের দলটির হাতে গ্রেপ্তার হন।

এ বিষয়ে দুদকের চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১-এর সহকারী পরিচালক জাফর আহমেদ বাদী হয়ে পাঁচলাইশ থানায় একটি মামলা করেছেন।