বাসের ধাক্কায় প্রাণ গেল আলমসাধুর ৩ যাত্রীর

ঝিনাইদহ সদর উপজেলার সাধুহাটি এলাকায় যাত্রীবাহী বাসের ধাক্কায় নিহত একজনের স্বজনের আহাজারি। ছবি: প্রথম আলো
ঝিনাইদহ সদর উপজেলার সাধুহাটি এলাকায় যাত্রীবাহী বাসের ধাক্কায় নিহত একজনের স্বজনের আহাজারি। ছবি: প্রথম আলো

ঝিনাইদহ সদর উপজেলার সাধুহাটি এলাকায় যাত্রীবাহী বাসের ধাক্কায় ইঞ্জিনচালিত স্থানীয় যান আলমসাধুর তিন যাত্রী নিহত হয়েছেন। আহত অন্তত সাতজন। আজ মঙ্গলবার সকাল আটটার দিকে ঝিনাইদহ-চুয়াডাঙ্গা মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। হতাহত ব্যক্তিরা পান ব্যবসায়ী। পান নিয়ে শহরে যাচ্ছিলেন।

নিহত ব্যক্তিরা হলেন হরিণাকুণ্ডু উপজেলা কেষ্টপুর গ্রামের আবদুল লতিফ (৫৫), একই গ্রামের শাহিদুল ইসলাম (৪৫) ও সদর উপজেলা পান্তাপাড়া গ্রামের রাহাজ উদ্দিন (৬০)। আহত ব্যক্তিদের প্রথমে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দুজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় পরে তাঁদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

স্থানীয় লোকজন জানান, সকালে হরিণাকুণ্ডু থেকে কয়েকজন পান ব্যবসায়ী আলমসাধুতে করে চুয়াডাঙ্গার বদরগঞ্জ বাজারের উদ্দেশে যাচ্ছিলেন। হরিণাকুণ্ডু লোকাল সড়ক থেকে ঝিনাইদহ-চুয়াডাঙ্গা মহাসড়কে ওঠার সময় চুয়াডাঙ্গা দিক থেকে আসা যাত্রীবাহী একটি বাস তাঁদের আলমসাধুকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই রাহাজ উদ্দিন নামের এক পান ব্যবসায়ী নিহত হন। আহত হন আরও নয়জন। তাঁদের দ্রুত ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে যাওয়ার হলে চিকিৎসাধীন অবস্থায় শাহিদুল ইসলাম ও আবদুল লতিফ মারা যান। আহত ব্যক্তিদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁদের ফরিদপুর মেডিকেল কলেজে পাঠানো হয়েছে। অন্যদের ঝিনাইদহ সদর হাসপাতালেই চিকিৎসা দেওয়া হচ্ছে।

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক শেখ জানান, দুর্ঘটনার পর ঘটনাস্থলে গিয়ে হতাহত ব্যক্তিদের উদ্ধার করেছে পুলিশ। ঘাতক বাসটি আটক করলেও চালক পলাতক।