টাঙ্গাইলের মধুপুরে ৮ মেট্রিক টন চোরাই রাবার উদ্ধার, আটক ২

টাঙ্গাইল
টাঙ্গাইল

টাঙ্গাইলের মধুপুরে আর্মড পুলিশ ব্যাটালিয়ন অভিযান চালিয়ে আট মেট্রিক টন (৯৯ বস্তা) অপরিশোধিত রাবার উদ্ধার করছে। এই রাবার চুরির সঙ্গে জড়িত থাকার দায়ে দুজনকে আটক করা হয়েছে।

গতকাল বুধবার মধ্যরাতে মধুপুর উপজেলার চানপুর রাবারবাগান এলাকার আঙ্গারিয়া গ্রাম থেকে ওই রাবার উদ্ধার ও দুজনকে আটক করা হয়। আটক ব্যক্তিরা হলেন আঙ্গারিয়া গ্রামের ইব্রাহিম হাসু ও সেলিম। এ ঘটনায় আর্মড পুলিশ ব্যাটালিয়নের উপপরিদর্শক (এসআই) আরিফুর রহমান বাদী হয়ে আটক দুজনসহ ছয়জনকে আসামি করে আজ বৃহস্পতিবার সকালে মধুপুর থানায় মামলা করেছেন।

ময়মনসিংহের মুক্তাগাছার আর্মড পুলিশ ব্যাটালিয়নের অপারেশন অ্যান্ড ইন্টেলিজেন্স টিমের পরিদর্শক মো. কাইয়ুম গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ এ উদ্ধার অভিযান পরিচালনা করেন। এ সময় রাবারবাগানের ব্যবস্থাপক ওলিউর রহমান উপস্থিত ছিলেন।

পুলিশ জানায়, মধুপুর উপজেলার চানপুর রাবারবাগান থেকে অপরিশোধিত কাঁচা রাবার অবৈধভাবে গোপনে সংগ্রহ করে বাগান এলাকার আঙ্গারিয়া গ্রামের হলুদ ও ঔষধি বাগানের বিভিন্ন স্থানে দুর্বৃত্তরা লুকিয়ে রেখেছিল। বিভিন্ন স্থান থেকে উদ্ধার হওয়া এ রাবারের বাজারমূল্য ১৫ লাখ টাকা।

মধুপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটক দুজনকে আজ টাঙ্গাইল বিচারিক হাকিম আদালতে পাঠানো হয়। আদালত তাঁদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠিয়েছেন।