উন্নয়ন বাধাগ্রস্ত করতে কোটা সংস্কারের নামে করছে বিএনপি-জামায়াত: আইনমন্ত্রী

আনিসুল হক
আনিসুল হক

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, রাজনৈতিকভাবে দেউলিয়া হওয়ার পর বিএনপি ও জামায়াতের কুচক্রী মহল দেশের উন্নয়ন অগ্রযাত্রা বাধাগ্রস্ত করতে কোটা সংস্কারের নামে বিশৃঙ্খলা চালাচ্ছে।

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া মনিয়ন্দ উচ্চবিদ্যালয়ের নতুন একাডেমিক ভবন উদ্বোধনের পর আজ শুক্রবার সকালে সাংবাদিকদের এসব কথা বলেন আইনমন্ত্রী।

আনিসুল হক আরও বলেন, সরকারি চাকরিতে কোটাপদ্ধতির সংস্কার করা হবে। কোটা সংস্কার করার একটি পদ্ধতি আছে। সেই পদ্ধতি শেষ করার পরই সংস্কার করা যাবে। তাই তাদের ধৈর্য ধরতে হবে বলে তিনি উল্লেখ করেন।
আইনমন্ত্রী বলেন, এলাকার স্কুল–কলেজ, ধর্মীয় প্রতিষ্ঠান, রাস্তাঘাট, সেতুসহ বিভিন্ন উন্নয়ন কার্যক্রম অব্যাহত রয়েছে। এই উন্নয়ন কার্যক্রম চলমান থাকবে। তিনি আরও বলেন, ‘বর্তমান সরকার শিক্ষার মানোন্নয়নে নানা পদক্ষেপ গ্রহণ করেছে। আমরা চাই দেশের প্রত্যেকটি শিক্ষার্থী মেধাবী হয়ে গড়ে উঠবে।’
মনিয়ন্দ উচ্চবিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি অধ্যাপক শাহজাহান মিয়ার সভাপতিত্বে উদ্বোধনী সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান ও আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল।