সাতক্ষীরায় দুই চোরা শিকারি আটক, তিনটি মৃত হরিণ উদ্ধার

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের দোবেকী এলাকা থেকে দুই চোরা শিকারিকে আটক করেছে পুলিশ। আজ সোমবার ভোররাতে সুন্দরবনের চুনকুড়ি নদসংলগ্ন দোবেকী নামক স্থান থেকে তাদের আটক করা হয়। এ সময় সেখান থেকে তিনটি জবাই করা হরিণ, তিনটি একনলা বন্দুক ও একটি নৌকা জব্দ করা হয়।

আটক চোরা শিকারিরা হলেন শ্যামনগর উপজেলার কদমতলা গ্রামের ইমান গাজীর ছেলে মঞ্জু গাজী ও পাতাখালী গ্রামের আমজাদ গাজীর ছেলে মহিবুল্লাহ গাজী।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আবদুল মান্নান জানান, সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের গহিনে বনদস্যু জাকির বাহিনীর সদস্যরা ডাকাতির প্রস্তুতি নিচ্ছে—এমন তথ্যের ভিত্তিতে চুনকুড়ি নদসংলগ্ন দোবেকী নামক স্থানে পুলিশের একটি টহল দল অভিযান চালায়। এ সময় দুই চোরা শিকারিকে আটক করা হয়। সেখান থেকে তিনটি জবাই করা হরিণ, তিনটি একনলা বন্দুক ও একটি নৌকা জব্দ করা হয়। তিনি জানান, আটক করা দুই ব্যক্তির বিরুদ্ধে শ্যামনগর থানায় মামলা করার প্রস্তুতি চলছে।

শ্যামনগর উপজেলার একাধিক লোকের তথ্যমতে, কালিগঞ্জ উপজেলার জাতীয় পার্টির এক নেতা এই হরিণ শিকারের নেতৃত্ব দেন। তাঁর সঙ্গে আরও অনেকেই ছিলেন। তিনি প্রায়ই হরিণ শিকারে যান। পুলিশ তাঁদের আটক করলেও পরে ছেড়ে দেয়।

এ ব্যাপারে শ্যামনগর থানার ওসির কাছে জানতে চাইলে তিনি বলেন, তাঁর কাছে এ ধরনের অভিযোগ এসেছে। বিষয়টি তদন্ত করার জন্য তিনি ঘটনাস্থলে যাচ্ছেন।