তরুণদের অভিনব প্রতিবাদ আশার আলো দেখাচ্ছে: রিজভী

রুহুল কবির রিজভী। ফাইল ছবি
রুহুল কবির রিজভী। ফাইল ছবি

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ছয় তরুণের এমন অভিনব প্রতিবাদ আগামী দিনে আন্দোলনের অনুপ্রেরণা দেবে। দলের নেতা-কর্মীদের উজ্জীবিত করবে।

আজ বুধবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে রুহুল কবির রিজভী এ মন্তব্য করেন।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে ‘অন্যায়ভাবে’ কারাবন্দী করার প্রতিবাদে এবং তাঁর নিঃশর্ত মুক্তির দাবিতে ৫ জুলাই চট্টগ্রাম মহানগর বিএনপির কার্যালয় নাসিমন ভবনের সামনে থেকে ঢাকার উদ্দেশে হেঁটে রওনা দেন বিএনপির তিন নেতা-কর্মী। ছাত্রদল নেতা মো. শহীদুজ্জামান, মো. আজিম উদ্দিন ও যুবদল নেতা মো. শফিউল আলম চট্টগ্রাম থেকে পায়ে হেঁটে রওনা দেন। পরে সীতাকুণ্ড থেকে ছাত্রদল নেতা সোহেল মাল্টো, কুমিল্লা থেকে সাদ্দাম মজুমদার ও সোহেল রানা প্রতিবাদ কর্মসূচিতে যোগ দেন।

প্রতিবাদকারী ছয় তরুণ আজ বুধবার বেলা দুইটার দিকে নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে পৌঁছান। এ সময় তাঁদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। পরে বিকেল চারটায় সংবাদ সম্মেলন করে ছয় তরুণকে গণমাধ্যমকর্মীদের সঙ্গে পরিচয় করিয়ে দেন রুহুল কবির রিজভী।

রুহুল কবির রিজভী বলেন, চারদিকে অন্ধকারের মধ্যে তরুণদের অভিনব প্রতিবাদ আশার আলো দেখাচ্ছে। তিনি বলেন, পথে সাধারণ মানুষ তরুণদের সাধুবাদ জানালেও ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা তাঁদের কাপড়চোপড় ছিঁড়ে ফেলেছে।

নির্বাচন কমিশনের সমালোচনা করে রিজভী বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ঘোর বিরোধী নির্বাচন কমিশন প্রাণহীন পাথরের মতো নির্বিকার বসে আছে। তাদের কাছে বিরোধী দলের প্রার্থীর অভিযোগের কোনো মূল্য নেই।

বরিশাল সিটি করপোরেশন নির্বাচন নিয়ে রিজভী অভিযোগ করেন, বরিশাল সিটি নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে গাড়িতে পতাকা উড়িয়ে সার্কিট হাউস ও বরিশাল ক্লাবসহ বিভিন্ন প্রতিষ্ঠানে নৌকার প্রার্থীর পক্ষে প্রচার চালানো হচ্ছে। সিটি করপোরেশনের সীমানার বাইরে থেকে লোকজন নিয়ে এসে নৌকার পক্ষে মহড়া দেওয়া হচ্ছে। নৌকার প্রার্থীর মিছিল সারা মহানগর অবাধে প্রদক্ষিণ করছে। অথচ ধানের শীষের মেয়র প্রার্থী মজিবর রহমান সারোয়ার প্রচার মিছিল বের করলেই পুলিশ বাধা দিচ্ছে। এ সময় তিনি ছাত্রদল নেতা ইসহাক সরকারের বিরুদ্ধে করা ‘মিথ্যা’ মামলা প্রত্যাহার ও রিমান্ড বাতিল করে নিঃশর্ত মুক্তির জন্য সরকারের কাছে দাবি জানান।

বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।