চুয়াডাঙ্গায় আড়াই কেজি সোনাসহ গ্রেপ্তার ২

চুয়াডাঙ্গার দর্শনা জয়নগর চেকপোস্টে আড়াই কেজি সোনাসহ দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। আজ বুধবার বিকেলে শুল্ক গোয়েন্দা বেনাপোল (যশোর) সার্কেলের কর্মকর্তারা অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করেন।

গ্রেপ্তার দুজন হলেন ঢাকার নবাবগঞ্জ উপজেলার কান্দামাত্রা গ্রামের দীপক মণ্ডল (৫১) ও একই গ্রামের প্রভাত মল্লিক (৪৮)।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেল বেনাপোলের উপপরিচালক মো. সাইফুর রহমানের নেতৃত্বে ছয় সদস্যের বিশেষ দল অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করে। শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা বলেন, দুজন পাসপোর্টধারী যাত্রী বিপুল পরিমাণ সোনা নিয়ে দর্শনার জয়নগর চেকপোস্ট হয়ে ভারতে ঢুকবেন—এমন খবর পেয়ে চেকপোস্টে অভিযান চালিয়ে ২ কেজি ৬০০ গ্রাম সোনাসহ ওই দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের কাছ থেকে উদ্ধার করা সোনার দাম সোয়া কোটি টাকার ওপরে।

উপপরিচালক সাইফুর রহমান প্রথম আলোকে বলেন, কাস্টমস কার্যালয়ে নিয়ে দেহ তল্লাশি করে দুজনের কাছে ১ কেজি ৩০০ গ্রাম করে মোট ২ কেজি ৬০০ গ্রাম সোনা জব্দ করা হয়। দুজনের অন্তর্বাসে বিশেষ কায়দায় সেলাই করে সোনা লুকিয়ে রাখা হয়েছিল।

সাইফুর রহমান বলেন, জব্দ করা ওই সোনার দাম বাংলাদেশি মুদ্রায় ১ কোটি ৩০ লাখ টাকা। এসব সোনা বিশেষ নিরাপত্তাব্যবস্থায় বাংলাদেশ ব্যাংকে জমা দেওয়া হবে। দুই পাচারকারীকে দামুড়হুদা মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় শুল্ক ও গোয়েন্দা বেনাপোল সার্কেলের সহকারী রাজস্ব কর্মকর্তা সাজিবুল ইসলাম বাদী হয়ে ওই দুজনকে আসামি করে মামলা করেছেন। এ মামলায় তাঁদের গ্রেপ্তার দেখানো হয়েছে।