চকরিয়ায় মাতামুহুরি নদীতে ৩ ছাত্রের মৃত্যু, নিখোঁজ ২

কক্সবাজারের চকরিয়ার মাতামুহুরি নদীতে গোসল করতে নেমে তিন শিক্ষার্থী মারা গেছে। নিখোঁজ রয়েছে দুজন। আজ বিকেলে এ দুর্ঘটনা ঘটে। চকরিয়া উপজেলা সহকারী কমিশনার খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন।
মারা যাওয়া তিন শিক্ষার্থী হলো আমিনুল হোসাইন, মেহরাব হোসেন ও মো. ফারহান। এদের মধ্যে আমিনুল ও মেহরাব সহোদর ভাই। নিখোঁজ দুজনের নাম সায়ীদ জাওয়াদ অরবি ও তূর্য ভট্টাচার্য। তারা প্রত্যেকেই চকরিয়া গ্রামার স্কুলের ছাত্র।
প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে চকরিয়া গ্রামার স্কুলের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম বলেন, স্কুলের অর্ধবার্ষিক পরীক্ষা শেষে স্কুলের পাঁচ ছাত্র বেলা সাড়ে ৩টার দিকে মাতামুহুরি নদীর চরে ফুটবল খেলতে যায়। ফুটবল খেলা শেষে তারা নদীতে গোসল করতে নেমে নিখোঁজ হয়।
স্থানীয় বাসিন্দা ও চকরিয়া ফায়ার সার্ভিসের কর্মীরা মিলে তাদের উদ্ধারের চেষ্টা চালান। একপর্যায়ে তিনজনের মরদেহ উদ্ধার করা হয়।
ঘটনাস্থলে থাকা চকরিয়া উপজেলা সহকারী কমিশনার খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত বলেন, স্থানীয় ব্যক্তিদের সহায়তায় ফায়ার সার্ভিসের কর্মীরা নিখোঁজ ছাত্রদের উদ্ধারে অভিযান চালান। কিন্তু কক্সবাজারে প্রশিক্ষিত কোনো ডুবুরি না থাকায় বিষয়টি বাংলাদেশ নৌবাহিনী ও ফায়ার সার্ভিসের চট্টগ্রাম বিভাগীয় কর্মকর্তাদের অবগত করা হয়েছে। ইতিমধ্যে চট্টগ্রাম থেকে তিনজন প্রশিক্ষিত ডুবুরি রওনা হয়েছেন। তাঁরা পৌঁছালে নতুন করে উদ্ধার অভিযান শুরু হবে।