প্রধানমন্ত্রীর অনুরাগী হয়ে কাজ করতে চাই: নাজমুল হুদা

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম
স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম

কেন্দ্রীয় ১৪-দ‌লীয় জোটের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ না‌সিম বলেছেন, বিএনপি-জামায়াতের অশুভ শক্তিকে একাদশ জাতীয় নির্বাচনে চূড়ান্তভাবে পরাজিত করতে শেখ হাসিনার নেতৃত্বে তৃণমূল বিএনপিসহ নয়টি দল ১৪ দ‌লের সঙ্গে কাজ করতে চায়।

আজ বুধবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ১৪-দলীয় জোটের সঙ্গে বৈঠক করে নয়টি দল। বৈঠক শেষে সংবাদ সম্মেলনে মোহাম্মদ নাসিম এ কথা বলেন।

কেন্দ্রীয় ১৪-দলীয় জোটের সঙ্গে তৃণমূল বিএনপি, ইসলামিক ফ্রন্ট, কৃষক শ্রমিক পার্টি, সম্মিলিত ইসলামিক জোট, ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স, গণতান্ত্রিক আন্দোলন, জাগো দল, একামত আন্দোলন ও গণতান্ত্রিক জোটের নেতারা বৈঠক করেন।

বৈঠকের বিষয়ে মোহাম্মদ নাসিম বলেন, ‘এই নয়টি রাজনৈতিক দল ১৪ দলের সঙ্গে কাজ করতে চায়। এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা সিদ্ধান্ত নেবেন। প্রধানমন্ত্রীর নির্দেশেই দলগুলোকে আমন্ত্রণ জানানো হয়েছিল। একাত্তরের ঘাতকদের লালনকারী খালেদা জিয়ার অশুভ শক্তির বিরুদ্ধে লড়াই করছেন প্রধানমন্ত্রী। সেখানে ছোট-বড় সবাইকে নিয়ে আন্দোলন করতে চাই। এরই ধারাবাহিকতায় এই লড়াইয়ের সঙ্গে শরিক হতে চায় নয়টি দল।’

নির্বাচন বিষয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেন, নির্বাচন কমিশনের নির্ধারিত সময়ে সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রীর অধীনেই নির্বাচন হবে, এর বিকল্প নেই। জনগণের রায়ের পথ ছাড়া কেউ ক্ষমতায় যেতে পারবে না। চক্রান্ত করেও কেউ ক্ষমতায় আসতে পারবে না। বিএনপি যদি গণতন্ত্রে বিশ্বাস করে, তাহলে নির্বাচনে আসবে। আর নির্বাচনের মাধ্যমেই বিএনপিকে পরাজিত করা হবে।

তৃণমূল বিএনপির প্রতিষ্ঠাতা নাজমুল হুদা বলেন, ‘জাতীয়তাবাদী শক্তি বলতে তাদেরই বোঝায়, যারা অসাম্প্রদায়িক শক্তিকে বিশ্বাস করে। কিন্তু সেই জাতীয়তাবাদী শক্তি আজ সাম্প্রদায়িকতায় কলুষিত। সেই জাতীয়তাবাদের বিরুদ্ধে আন্দোলন সুদৃঢ় করার জন্য জাতীয়তাবাদী জোট হিসেবে প্রধানমন্ত্রীর অনুরাগী হয়ে কাজ করতে চাই। যেসব চক্রান্ত হচ্ছে জনগণের বিরুদ্ধে, সেটাকে মোকাবিলা করার জন্যই এই অসাম্প্রদায়িক জোট করার জন্য কাজ করব।’ শেখ হাসিনার দূরদর্শিতা ও সাহসিকতার কার‌ণে দেশে শ‌া‌ন্তি বিরাজ কর‌ছে বলেও তিনি মন্তব্য করেন।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ইসলা‌মী ফ্রন্টের চেয়ারম্যান সৈয়দ মো. বাহাদুর শাহ প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।