প্রিসাইডিং কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালায় বক্তব্য দেন ইসি

নির্বাচন কমিশনার (ইসি) রফিকুল ইসলাম বলেছেন, জনগণের আমানত হেফাজতের দায়িত্ব নির্বাচন কমিশনের (ইসি)। প্রিসাইডিং কর্মকর্তাদের সেই দায়িত্ব দেওয়া হয়েছে। নির্বাচন কমিশন কাউকে ছাড় দিতে রাজি নয় বলে তিনি মন্তব্য করেন।

প্রিসাইডিং কর্মকর্তাদের উদ্দেশে ইসি বলেন, ‘এই দায়িত্ব পালন করতে গিয়ে আপনাদের দ্বারা যদি কোনো অনিষ্ট হয়, তবে ছাড় দেওয়া হবে না। আমাদের কাছে সব প্রার্থীই সমান।’

আজ সোমবার সকালে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে ইসি এসব কথা বলেন। রাজশাহী নগরীর সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজে এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।

প্রিসাইডিং কর্মকর্তাদের উদ্দেশে ইসি আরও বলেন, আপনাদের মূল কাজ হলো ভোটকেন্দ্রে ভোট গ্রহণ এবং দিন শেষে ব্যালট বাক্সের ভোটগুলো গণনা করে রেজাল্ট দেওয়া। আর এ কাজে সব রকম সহযোগিতা ও সরঞ্জাম দেবে ইসি।

ইসি আরও বলেন, ‘আমরা গ্রহণযোগ্য আইনানুগ নির্বাচন করতে চাই। আর এ কাজে প্রতিবন্ধকতা এলে আইনের ব্যবহারে পিছপা হবে না নির্বাচন কমিশন।’

রাজশাহী সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা সৈয়দ আমিরুল ইসলাম এই সভায় সভাপতিত্ব করেন। ৩০ জুলাই রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। রাজশাহীতে এবার ১৩৮টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। এসব কেন্দ্রের বুথের সংখ্যা ১ হাজার ২৬টি। প্রতিটি কেন্দ্রে একজন করে প্রিসাইডিং কর্মকর্তা দায়িত্ব পালন করবেন। এ ছাড়া প্রতিটি বুথে একজন করে সহকারী প্রিসাইডিং কর্মকর্তা এবং দুজন করে পোলিং কর্মকর্তা দায়িত্ব পালন করবেন।