'বন্দুকযুদ্ধে' মাদক ব্যবসায়ী নিহত

কুমিল্লার দাউদকান্দি উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে উপজেলার হাসনপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম খোরশেদ আলম (৫০)। তাঁর বাড়ি কুমিল্লার দেবীদ্বার উপজেলার গঙ্গানগর গ্রামে। ‘বন্দুকযুদ্ধে’ ওসিসহ পুলিশের তিন সদস্য আহত হয়েছেন।

পুলিশের ভাষ্য, নিহত খোরশেদ আলম মাদক ব্যবসায়ী ছিলেন। তাঁর বিরুদ্ধে ঢাকা, নারায়ণগঞ্জ ও কুমিল্লার বিভিন্ন থানায় ১৩টি মাদকের মামলা রয়েছে।

কুমিল্লার জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মহিদুল ইসলাম প্রথম আলোকে বলেন, কুমিল্লা থেকে প্রাইভেট কারে মাদকের একটি চালান ঢাকার নিয়ে যাওয়া হচ্ছে—এমন সংবাদ পেয়ে পুলিশ চেকপোস্ট বসিয়ে গাড়িটি থামানোর সংকেত দেয়। চালক গাড়ি থামানোর পর অস্ত্রধারী মাদক ব্যবসায়ীরা গাড়ি থেকে নেমে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি করে। পরে মাদক ব্যবসায়ীদের গুলিতে খোরশেদ আলম মারা যান। পুলিশ ঘটনাস্থল থেকে একটি পাইপগান, দুটি গুলি, ৮০ কেজি গাঁজা উদ্ধার করে।

দাউদকান্দি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন বলেন, মামলা শেষে আজ শুক্রবার সকালে খোরশেদ আলমের লাশ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।