বরগুনার আমতলীতে বাসের সঙ্গে সংঘর্ষে ৭ জন নিহত

বরগুনার আমতলী উপজেলার মানিকঝুড়ি নামক স্থানে যাত্রীবাহী বাস ও মহেন্দ্রর মুখোমুখি সংঘর্ষে সাতজন নিহত হয়েছেন। এ ঘটনায় তিনজন আহত হয়েছেন। আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বরিশাল-কুয়াকাটা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তিদের মধ্যে ঘটনাস্থলে ছয়জন ও হাসপাতালে নেওয়ার পথে একজন মারা যান।

আহত ব্যক্তিদের স্থানীয় আমতলী, পটুয়াখালী ও বরিশাল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরুল ইসলাম বাদল জানান, কুয়াকাটা থেকে ছেড়ে আসা আল্লাহ ভরসা পরিবহনের যাত্রীবাহী একটি বাস আমতলী উপজেলার মানিকঝুড়ি নামক এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা যাত্রীবাহী একটি মহেন্দ্রকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই ছয়জন ও পরে হাসপাতালে নেওয়ার পথে একজন মারা যান। আহত হন তিনজন। হতাহত ব্যক্তিরা মহেন্দ্রের যাত্রী। মরদেহ স্থানীয় আমতলী উপজেলা হাসপাতালে রাখা হয়েছে। ঘটনার পর পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধারকাজ শুরু করেন।

পুলিশ বাসটি আটক করলেও চালক ও তাঁর সহকারী পালিয়ে গেছেন। বাসটি কুয়াকাটা থেকে আমতলী আসছিল। অন্যদিকে মাহেন্দ্রটি যাত্রী নিয়ে আমতলী থেকে বগী বাজারে যাচ্ছিল।

ওসি বলেন, আজ সকালে আমতলীর মানিকঝুড়ি এলাকায় বাস ও মহেন্দ্রর মুখোমুখি সংঘর্ষ হয়। ছয়জন ঘটনাস্থলেই মারা গেছেন। সবাই মহেন্দ্রতে ছিলেন। নিহত ব্যক্তিদের মধ্য নারী ও শিশু রয়েছে।

নিহত ব্যক্তিদের মধ্যে আমতলীর তারিকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সালমা আক্তার (৩৫), বগী এলাকার শানু হাওলাদার (৪০), চান মিয়া (৫৫) ও মাহেন্দ্রচালক হানিফ মৃধার (৪২) নাম জানা গেছে। অন্যদের মধ্যে তিন মাসের এক শিশু ও ৪০ থেকে ৪৫ বছরের দুজন পুরুষ রয়েছেন। তাঁদের পরিচয় জানা যায়নি। নিহত শিশুর মা ফাহিমাকে গুরুতর অবস্থায় পটুয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ নিয়ে আজ পর্যন্ত ৫১৯ দিনে সড়ক দুর্ঘটনায় নিহত ৪ হাজার ৬৮৮ জন।