রাজশাহী-সিলেটের চেয়ে বরিশালে সুন্দর নির্বাচন হবে: ইসি

বরিশাল সিটি করপোরেশন নির্বাচন নিয়ে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার আশা প্রকাশ করেছেন, বরিশাল সিটি নির্বাচন অন্য দুই সিটি নির্বাচনের (রাজশাহী ও সিলেট) চেয়ে অনেক সুন্দর হবে।

আজ শুক্রবার দুপুরে বরিশাল মহানগরের কাশিপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের সম্মেলন কক্ষে সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে মেয়র প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা শেষে মাহবুব তালুকদার সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন।

মাহবুব তালুকদার বলেন, প্রার্থীরা প্রতিশ্রুতি দিয়েছেন, তাঁরা নির্বাচন কমিশনের পাশে থাকবেন। তিনি বলেন, নির্বাচন–সংশ্লিষ্ট সবাইকে নির্বাচনের সময় মনে রাখতে হবে, তাঁরা নির্বাচন কমিশনের অধীনে। তাঁদের ওপর অর্পিত সব দায়িত্ব পরিপূর্ণভাবে পালন করতে হবে।

বরিশালে পরিবেশ শান্ত রয়েছে দাবি করে মাহবুব তালুকদার বলেন, বরিশালে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে—এটাই তাঁরা আশা করেন। এখন পর্যন্ত বরিশালে পরিবেশ শান্ত রয়েছে। ৩০ জুলাই পর্যন্ত বরিশালে সৌহার্দ্য ও সম্প্রীতি অব্যাহত থাকবে বলে তিনি আশা করেন।

প্রার্থীদের অভিযোগের বিষয়ে সাংবাদিকের প্রশ্নের জবাবে মাহবুব তালুকদার আরও বলেন, ‘কিছু অভিযোগ পেয়েছি। সব অভিযোগ নিরসনে কাজ করা হচ্ছে। এ ছাড়া নির্বাচন নিয়ে আশঙ্কা থেকে যায়।’ এসব আশঙ্কা থেকে সচেতনতা বৃদ্ধি করার কথা বলেন তিনি।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বরিশাল সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তা মো. মুজিবুর রহমান। মতবিনিময় সভায় বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী মজিবর রহমান সরোয়ার, আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, জাতীয় পার্টির মেয়র প্রার্থী ইকবাল হোসেন, বাসদের মেয়র প্রার্থী মনীষা চক্রবর্তী, কমিউনিস্ট পার্টির মেয়র প্রার্থী আবুল কালাম আজাদ ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী ওবায়দুর রহমান উপস্থিত ছিলেন।