শ্রীপুরে ট্রাক-পিকআপ সংঘর্ষে নিহত ২

গাজীপুরের শ্রীপুরে সড়ক দুর্ঘটনায় দুজন নিহত হয়েছে। গুরুতর আহত হয়েছে ছয়জন। এর মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।

শনিবার সন্ধ্যা সাড়ে সাতটায় শ্রীপুর উপজেলার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের আনসার রোড এলাকায় এ ঘটনা ঘটে। রাত সাড়ে ১০টায়ও নিহত ব্যক্তিদের পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, ঢাকাগামী দ্রুতগতির একটি ট্রাক হঠাৎ ব্রেক চাপলে পেছনে থাকা অপর একটি পিকআপ এসে ট্রাকের পেছনে ধাক্কা দেয়। এতে পিকআপের সামনের অংশ দুমড়েমুচড়ে যায়। এ সময় পিকআপে থাকা চালক, সহকারী চালক ও পিকআপের পেছনে বসে থাকা যাত্রীসহ মোট আটজন গুরুতর আহত হন। তাঁদের গাজীপুর সদর হাসপাতালে পাঠানো হয়। পিকআপটিতে সিলভার ও প্লাস্টিকজাত গৃহসামগ্রী ফেরি করে বেড়ানো চারজন ব্যক্তি পেছনে বসে ছিলেন বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা।

গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক প্রণয় ভূষণ দাস রাত ১০টায় প্রথম আলোকে বলেন, আহত ব্যক্তিদের মধ্যে দুজনের মৃত্যু হয়েছে। তাদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। অন্য আহত ব্যক্তিদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকি দুজনের স্বজনেরা তাদের অন্যত্র নিয়ে গেছে।

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন জানান, দুর্ঘটনাকবলিত ট্রাক ও পিকআপ থানা হেফাজতে নেওয়া হয়েছে। ট্রাকচালককে আটক করা হয়েছে।

অন্যদিকে, ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে জয়পুর হাটের ভাদসা-সগুনা রাস্তার চারমাথায় নিহত হয়েছেন এক ব্যক্তি। নিহত ব্যক্তি হলেন নওগাঁ জেলার ধামুইরহাট উপজেলার চন্দ্রকেলা গ্রামের আবদুল গফুর (৫৮)। এ ঘটনায় স্থানীয় ক্ষুব্ধ জনতা ট্রাক্টরটি পুড়িয়ে দেয়।

জয়পুরহাট সদর থানা-পুলিশ সূত্রে জানা গেছে, আবদুল গফুর গত বৃহস্পতিবার ভাদসা ইউনিয়নের ইছুয়া খাট্টা গ্রামে নাতনির বাড়িতে বেড়াতে আসেন। দুপুরে নাতনিজামাইয়ের বাড়ি থেকে নিজ বাড়িতে বাইসাইকেল যোগে ফেরার পথে ওই দুর্ঘটনা ঘটে।