ঈশ্বরদীতে পুকুরে ডুবে দুই কিশোরী বোনের মৃত্যু

পাবনার ঈশ্বরদী উপজেলায় পুকুরে ডুবে দুই কিশোরী বোনের মৃত্যু হয়েছে। আজ রোববার বেলা সাড়ে তিনটার দিকে উপজেলা শহরের ভেলুপাড়ায় এ দুর্ঘটনা ঘটে। মৃত ওই দুই কিশোরী সম্পর্কে মামাতো-ফুপাতো বোন।

মৃত দুজন হলো ভেলুপাড়া এলাকার সাইফুল ইসলামের মেয়ে সাদিয়া খাতুন (১৫) ও তার মামাতো বোন সামিয়া খাতুন (১৪)। দারিদ্র্যের কারণে লেখাপড়া বাদ দিয়ে ঈশ্বরদী আলহাজ টেক্সটাইল মিলে শ্রমিকের কাজ করত সাদিয়া। আর ঈশ্বরদী আলহাজ টেক্সটাইল মিলস উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণিতে পড়ত সামিয়া। তাঁর বাবার নাম মুজিবর রহমান।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, প্রচণ্ড বৃষ্টির সময় সাদিয়া ও সামিয়া বাড়ির পাশে এক পুকুরে গোসল করতে নেমে ডুবে যায়। এ সময় সাদিয়ার ছোট বোন খাদিজা (৮) পুকুরপাড়ে দাঁড়িয়ে গোসল করা দেখছিল। দুজনে পানিতে ডুবে যাওয়ার পর তাদের উঠতে না দেখে খাদিজা দৌড়ে গিয়ে বাড়িতে খবর দেয়। পরে লোকজন গিয়ে দুজনকে উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁদের মৃত ঘোষণা করেন।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিম উদ্দীন বলেন, এ ঘটনার খবর পাওয়ার পর পরিবারের লোকজনের সঙ্গে তিনি কথা বলেছেন। সাঁতার না জানায় মেয়ে দুটি পানিতে নেমে আর উঠতে পারেনি।