দুটি কেন্দ্রে এজেন্ট ঢুকিয়ে দিলেন বুলবুল

রাজশাহীর ২৪ নম্বর ওয়ার্ডে জাতীয় তরুণ সংঘ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১০৮ নম্বর মহিলা কেন্দ্রে ঢুকতে পারেননি বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল। ছবি: তানভীর আহম্মেদ
রাজশাহীর ২৪ নম্বর ওয়ার্ডে জাতীয় তরুণ সংঘ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১০৮ নম্বর মহিলা কেন্দ্রে ঢুকতে পারেননি বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল। ছবি: তানভীর আহম্মেদ

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ২১ নম্বর ওয়ার্ডের সিরোইল সরকারি উচ্চবিদ্যালয় কেন্দ্রে (পুরুষ ও নারী) ধানের শীষের পোলিং এজেন্টদের ভেতরে ঢুকিয়ে দিয়েছেন বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল। আজ সোমবার সকাল সাড়ে ১০টার দিকে তিনি সেখানে গিয়ে দুজন অতিরিক্তসহ মোট ১৭ জন পোলিং এজেন্টকে ভেতরে ঢুকিয়ে দেন।

এর আগে সকাল আটটার দিকে ভোট নেওয়ার শুরুতে ধানের শীষের কোনো পোলিং এজেন্টকে ভেতরে ঢুকতে দেওয়া হয়নি বলে অভিযোগ পাওয়া যায়। খবর পেয়ে সকাল আটটার দিকে সেখানে আসেন ধানের শীষের প্রধান নির্বাচনী এজেন্ট তোফাজ্জল হোসেন। সোয়া নয়টার দিকে প্রথম আলোকে তিনি বলেন, ‘সাড়ে সাতটার দিকে সকল এজেন্টরা কেন্দ্রে পৌঁছেছেন। কিন্তু তাঁদের ঢুকতে দেওয়া হয়নি। আমি এক ঘণ্টার বেশি সময় ধরে এখানে অপেক্ষা করছি ও প্রিসাইডিং কর্মকর্তার কাছে মিনতি করছি—আমার এজেন্টদের ঢুকতে দেওয়া হোক। তিনি তাঁদের ঢুকতে দিচ্ছেন না।’ সকাল সাড়ে ১০টার দিকে তাঁদের কেন্দ্রে ঢুকিয়ে দেন বুলবুল।

রাজশাহীর ২৪ নম্বর ওয়ার্ডে জাতীয় তরুণ সংঘ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের (পুরুষ ও নারী) ১০টি বুথে মধ্যে ৯টি বুথ থেকে এজেন্ট সরিয়ে নেওয়া হয়েছিল এমন অভিযোগ পাওয়া গিয়েছিল। ওই কেন্দ্রে গিয়ে ধানের শীষের একজন এজেন্টকে দেখতে পাওয়া যায়। তবে বেলা ১১টার দিকে ওই কেন্দ্রে আসেন মোসাদ্দেক হোসেন বুলবুল। তিনি পোলিং এজেন্টদের কার্ড সঙ্গে নিয়ে যান। এখানকার পুরুষ কেন্দ্রের প্রিসাইডিং অফিসার বিপুল চন্দ্র দেবনাথের কাছে জানতে চান, ‘আমার পোলিং এজেন্টরা কোথায়?’ প্রিসাইডিং কর্মকর্তা বলেন, ‘আমি সব এজেন্টকে বসিয়ে দিয়েছিলাম। তারা আমাকে না বলে কোথায় গেছে জানি না।’ পরে সোয়া ১১টার দিকে এজেন্টরা ফিরে আসেন। বুলবুল বুথে বুথে তাঁদের বসিয়ে দেন।

এরপর এখানকার ১০৮ নম্বর নারী কেন্দ্রে ঢোকার চেষ্টা করেন বুলবুল। তবে সে সময় আওয়ামী লীগের প্রচুর নারী সমর্থক ‘নৌকা নৌকা’ বলে স্লোগান দিতে শুরু করলে তিনি আর ভেতরে ঢুকতে পারেনি। পরে ওই কেন্দ্রে গিয়ে দেখা যায়, ১০টা বুথের কোনোটিতেই বিএনপির এজেন্ট নেই। অন্য প্রার্থীর এজেন্টদের কাছে ভোট কেমন হয়েছে জানতে চাইলে তাঁরা জানান, ভালো হয়েছে। ওরা কোথায় গেছেন জানতে চাইলে তাঁরা বলেন, ‘তাঁরা চলে গেছেন। দুজন ছেলে এসে তাঁদের ডাক দিয়ে নিয়ে গেছেন।’

রাজশাহী সিটি নির্বাচনে মেয়র পদে বিএনপি–মনোনীত প্রার্থী হচ্ছেন মোসাদ্দেক হোসেন বুলবুল। এ ছাড়া মেয়র পদে কাঁঠাল প্রতীক নিয়ে বাংলাদেশ জাতীয় পার্টির মো. হাবিবুর রহমান, হাতপাখা প্রতীক নিয়ে ইসলামী শাসন আন্দোলনের মো. শফিকুল ইসলাম ও হাতি প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী মো. মুরাদ মোর্শেদ প্রতিদ্বন্দ্বিতা করছেন।

৩০টি সাধারণ ওয়ার্ড ও ১০টি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ভোট হচ্ছে। মোট ভোটার ৩ লাখ ১৮ হাজার ১৩৮ জন। ১৩৮টি কেন্দ্রে ভোট নেওয়া হচ্ছে।