সাভারে চোর সন্দেহে গণপিটুনি: তরুণ নিহত

ঢাকার সাভারে মসজিদের মাইক ও টাকা চুরির ‘দায়ে’ এক তরুণকে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার পৌর এলাকার তালবাগে এ ঘটনা ঘটে। তবে ঘটনার বিষয়ে সংশ্লিষ্ট মসজিদ কর্তৃপক্ষ বা এলাকাবাসীর কাছ থেকে কোনো তথ্য জানা যায়নি।

পুলিশ সূত্রে জানা গেছে, নিহত তরুণের নাম বাবুল (২০)। তাঁর বাড়ি মানিকগঞ্জের ঘিওর উপজেলায়।

সাভার মডেল থানা-পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গেছে, দুপুর ১২টার দিকে একটি রিকশায় করে দুই ব্যক্তি সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে ওই তরুণ মারা যান। পরে তাঁকে স্বাস্থ্য কমপ্লেক্সের ফটকের সামনে রেখে ওই ব্যক্তিরা চলে যান। খবর পেয়ে পুলিশ বাবুলের লাশ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।

তবে ঘটনার সত্যাসত্য যাচাইয়ের জন্য মঙ্গলবার বিকেলে তালবাগ মসজিদে গিয়ে কাউকে পাওয়া যায়নি। এলাকাবাসীও এ ব্যাপারে কিছু জানেন না বলে জানান।

সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেন, ‘বাবুল মঙ্গলবার সকালে মসজিদের মাইক চুরি করতে গিয়ে হাতেনাতে ধরা পড়েন বলে জানা গেছে। গণপিটুনিতে তিনি আহত হন। পরে হাসপাতালে নেওয়ার পথে বাবুল মারা যান।’

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেন, ‘ঘটনার পর থেকে মসজিদ কর্তৃপক্ষকে পাওয়া যাচ্ছে না। এলাকাবাসীও এ ব্যাপারে মুখ খুলছেন না। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।’