হত্যার হুমকি ও চাঁদা দাবির অভিযোগে জাতীয় পার্টির নেতার বিরুদ্ধে মামলা

টাঙ্গাইল জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদকসহ পাঁচজনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। টাকা ছিনতাই, হত্যার হুমকি ও চাঁদা দাবির অভিযোগে এ মামলা করেছেন জেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি আবদুস সালাম চাকলাদার।

আজ বুধবার আবদুস সালাম চাকলাদার বাদী হয়ে এ মামলা করেন। সালাম চাকলাদার টাঙ্গাইল জেলা বারের সাবেক সভাপতি এবং সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান।

টাঙ্গাইল বিচারিক হাকিম আদালতের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম মনিরা সুলতানা মামলাটি গ্রহণ করে ২৪ ঘণ্টার মধ্যে তালিকাভুক্ত (রেকর্ড) করার জন্য টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।

মামলার বিবরণ থেকে জানা গেছে, টাঙ্গাইল জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ শামসুদ্দোহা, মোজাম্মেল হকের ছেলে মো. মোবিন এবং মো. রাজু ও মো. সানি নামক আরও দুজন গত শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে টাঙ্গাইল গোরস্থান জামে মসজিদের কাছে আবদুস সালামকে ঘিরে ধরেন। তাঁরা জাতীয় পার্টির সম্মেলন উপলক্ষে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন। একই ব্যক্তিরা গত রোববার বেলা ১১টার দিকে শহরের বিন্দুবাসিনী সরকারি বালিকা বিদ্যালয় রোডে তাঁর (সালাম চাকলাদার) রিকশার গতিরোধ করে তাঁকে জোর করে রিকশা থেকে নামান। এ সময় পিস্তল ও চাকু বের করে তাঁরা ভয়ভীতি প্রদর্শন করেন এবং চাঁদা না দিলে হত্যা করবেন বলে হুমকি দেন। সৈয়দ শামসুদ্দোহা তাঁকে ঘুষি মারেন এবং পকেটে থাকা মানিব্যাগ ছিনিয়ে নেন।

মামলায় আবদুস সালাম আরও অভিযোগ করেন, তিনি একটি সমিতির সভাপতি হিসেবে গ্রাহকদের পাওনা টাকা উদ্ধারের জন্য দীর্ঘদিন ধরে আন্দোলন করছেন। একটি বেসরকারি উন্নয়ন সংস্থার সম্পত্তি বিক্রি করে গ্রাহকদের পাওনা পরিশোধের জন্য আদালত রায় দিয়েছেন। কিন্তু জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক কিছু ভুয়া জাল দলিল করে ওই বেসরকারি উন্নয়ন সংস্থার জমি আত্মসাতের চেষ্টা করছেন। এ নিয়ে মোজাম্মেল হকের সঙ্গে তাঁর বিরোধ চলছে।

এ বিষয়ে মোজাম্মেল হকের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, মামলা দায়েরের বিষয়টি তিনি শুনেছেন। আগামীকাল বৃহস্পতিবার সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ব্যাপারে তিনি তাঁর বক্তব্য উপস্থাপন করবেন।