রাজধানীর ৪ জনের অস্বাভাবিক মৃত্যু

রাজধানীতে চারজনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। গতকাল দিবাগত রাত থেকে আজ মঙ্গলবার দুপুরের মধ্যে এ ঘটনাগুলো ঘটেছে। এর মধ্যে মুগদার মাণ্ডায় সড়ক দুর্ঘটনায় একজন, মহাখালী ফ্লাইওভার থেকে পড়ে একজন, যাত্রাবাড়ীতে এক নির্মাণশ্রমিক ও সবুজবাগে ফাঁস দিয়ে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহগুলো আজ মঙ্গলবার ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠিয়েছে সংশ্লিষ্ট থানার পুলিশ।

মুগদা থানার উপপরিদর্শক (এসআই) সেলিম আকন্দ জানান, সোমবার সন্ধ্যার দিকে আরিফুল (২৮) তাঁর বন্ধুর মোটরসাইকেলে মাণ্ডা ব্রিজের কাছে গ্রিন মডেল টাউনের সামনের রাস্তায় প্রাইভেটকারের সঙ্গে ধাক্কা খেয়ে গুরুতর আহত হন। স্থানীয় লোকজন তাঁকে উদ্ধার করে মুগদা জেনারেল হাসপাতাল নিয়ে যান। সেখানে তাঁর মৃত্যু হয়। সেলিম বলেন, এ ঘটনায় প্রাইভেট কারটি আটক করা হয়েছে। হাসপাতাল থেকে মৃতদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়।

স্বজনদের বরাত দিয়ে তিনি আরও বলেন, আরিফুল একটি চাকরির সাক্ষাৎকার দিতে ঢাকায় এসে মাণ্ডায় বন্ধুদের কাছে যান। সেখানে এক বন্ধুর কাছ থেকে মোটরসাইকেল নিয়ে চালাতে গিয়ে দুর্ঘটনার শিকার হন। তিনি সম্প্রতি মোটরসাইকেল চালানো শিখেছিলেন বলেও জানান তিনি। আরিফুল পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার ধাওয়া গ্রামের মো. শাহাদাত হোসাইন চান মিয়ার ছেলে।

বনানী থানার উপপরিদর্শক (এসআই) প্রেম দাস রায় জানান, সোমবার রাতে মহাখালী কাঁচাবাজারের সামনে মেইন রাস্তার ওপর ফ্লাইওভার থেকে এক যুবক (২১) পড়ে যান। পরে আশপাশের লোকজন তাঁকে উদ্ধার করে স্থানীয় মেট্রোপলিটন হাসপাতালে নিয়ে গেলে সেখানকার চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। সংবাদ পেয়ে ওই হাসপাতাল থেকে মৃতদেহ উদ্ধার করে ঢামেক মর্গে পাঠানো হয়। তাঁর পরিচয় জানার চেষ্টা করা হচ্ছে এবং এ জন্য ডিএনএর নমুনা সংরক্ষণ করার জন্য বলা হয়েছে। ওই যুবকের পরনে ছিল সবুজ গেঞ্জি ও জিনসের প্যান্ট।

আজ যাত্রাবাড়ীর কাজলার সনটেক এলাকায় নির্মাণাধীন ৫ তলা ভবনে কাজ করার সময় ওপর থেকে পড়ে মো. মানিক মিয়া (৩২) নামের শ্রমিক গুরুতর আহত হন। পরে সহকর্মীরা তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে তাঁকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। মানিক চাঁদপুরের মতলব থানার একলাছপুর গ্রামের আলমগীর হোসেনের ছেলে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক মো. বাচ্চু মিয়া।

সবুজবাগ থানার উপপরিদর্শক (এসআই) সালাউদ্দিন জানান, মঙ্গলবার বেলা পৌনে ১১ টার দিকে উত্তর মাদারটেকের পঞ্চম তলার ফ্ল্যাট থেকে ওয়াকিল জাহাঙ্গীর (৫৮) নামে এক ব্যবসায়ীর ঝুলন্ত লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

সালাউদ্দিন বলেন, ব্যবসা নিয়ে হতাশাগ্রস্ত হয়ে নিজ বাসার ফ্যানের সঙ্গে নাইলনের রশি দিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। এ ছাড়া অন্য কোনো কারণ রয়েছে কি না, তা ময়নাতদন্তের পর জানা যেতে পারে। ওয়াকিল নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার নাটেশ্বর গ্রামের মৃত নুরুল হকের ছেলে।