ইসলামী বিশ্ববিদ্যালয়ে সম্মান প্রথম বর্ষে ভর্তি ফরম বিতরণ শুরু ১০ সেপ্টেম্বর

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়। প্রথম আলো ফাইল ছবি
কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়। প্রথম আলো ফাইল ছবি

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির আবেদন ফরম বিতরণ শুরু হবে আগামী ১০ সেপ্টেম্বর। অনলাইনের মাধ্যমে এই ফরম বিতরণ চলবে ১০ অক্টোবর পর্যন্ত। আজ মঙ্গলবার বেলা এগারোটার দিকে কেন্দ্রীয় ভর্তি কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের তথ্য, প্রকাশনা ও জনসংযোগ কার্যালয়ের সহকারী রেজিস্ট্রার রাশিদুজ্জামান খান টুটুল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৪ নভেম্বর থেকে ৭ নভেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ বছর মোট চারটি ইউনিটের অধীনে ৩৩টি বিভাগে ২ হাজার ২৭৫ জন ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে। ১২০ নম্বরের ভর্তি পরীক্ষায় এমসিকিউ (বহুনির্বাচনী প্রশ্ন) পদ্ধতিতে থাকবে ৬০ নম্বর ও লিখিত পরীক্ষায় থাকবে ২০ নম্বর। এ ছাড়া এসএসসি/সমমান এবং এইচএসসি/ সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ এর ভিত্তিতে থাকবে (২০+২০) মোট ৪০ নম্বর। ভর্তি সংক্রান্ত আরও বিস্তারিত তথ্য জানা যাবে www.iu.ac.bd এই ওয়েবসাইটে।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের কনফারেন্স রুমে অনুষ্ঠিত ওই সভায় কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি ও উপাচার্য হারুন-উর-রশিদ আসকারীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন সহউপাচার্য শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ সেলিম তোহাসহ ভর্তি কমিটির সদস্যরা। সভাটি সঞ্চালনা করেন কেন্দ্রীয় ভর্তি কমিটির সদস্যসচিব ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আবদুল লতিফ।