মা-বাবার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন তাজুল ইসলাম

তাজুল ইসলাম চৌধুরী
তাজুল ইসলাম চৌধুরী

কুড়িগ্রামের শাপলা চত্বরের পাশে কেন্দ্রীয় কবরস্থানে মা-বাবার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হয়েছেন জাতীয় পার্টির সাংসদ ও বিরোধীদলীয় চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরী। আজ বুধবার বেলা তিনটার দিকে জেলার কেন্দ্রীয় ঈদগাহ মাঠে জানাজা শেষে ওই কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

এর আগে দুপুর ১২টার দিকে ঢাকা থেকে হেলিকপ্টারে করে তাজুল ইসলাম চৌধুরীর মরদেহ কুড়িগ্রাম স্টেডিয়াম মাঠে আনা হয়। সেখান থেকে জনসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য কুড়িগ্রাম সরকারি কলেজ মাঠে কিছু সময় রেখে তার পৈতৃক নিবাস মালেকা মঞ্জিলে নেওয়া হয়। সেখানে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ও জাতীয় পার্টির কুড়িগ্রাম জেলার নেতা-কর্মীরা ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন।

অন্যদের মধ্যে জানাজায় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা, রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান, কুড়িগ্রাম-১ আসনের সাংসদ এ কে এম মোস্তাফিজুর রহমান মোস্তাক, কুড়িগ্রাম-৩ আসনের সাংসদ আক্কাস আলী, বগুড়া-১ আসনের জাতীয় পার্টির (জাপা) সাংসদ ওমর আলী, কেন্দ্রীয় নেতা আব্দুল ছালাম, তাজুল ইসলাম চৌধুরীর ছোট ভাই জাপা নেতা ও চেম্বার অব কমার্স কুড়িগ্রামের জেলা সভাপতি সফিকুল ইসলাম চৌধুরী, জেলা বিএনপির সভাপতি তাসভিরুল ইসলাম, কুড়িগ্রাম পৌর মেয়র মো. আবদুল জলিল, সাবেক পৌর মেয়র ও জেলা বিএনপির সহসভাপতি আবু বকর সিদ্দিক।

প্রসঙ্গত, তাজুল ইসলাম চৌধুরী কুড়িগ্রাম-২ আসন থেকে সাতবার সাংসদ নির্বাচিত হন এবং জাপা সরকারের সময় ভূমি এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। এ ছাড়া তিনি চলমান দশম জাতীয় সংসদে বাণিজ্য মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি গত সোমবার রাত ১১টা ৫০ মিনিটে ঢাকার ইউনাইটেড হাসপাতালে মারা যান।