যশোরের চৌগাছায় ভিজিএফের ৯০ বস্তা চাল জব্দ

প্রথম আলো ফাইল ছবি
প্রথম আলো ফাইল ছবি

ঈদের আগে দরিদ্র জনগোষ্ঠীর জন্য বরাদ্দকৃত ভিজিএফের ৯০ বস্তা (সাড়ে চার হাজার কেজি) চাল জব্দ করেছে যশোরের চৌগাছা থানার পুলিশ। গতকাল রোববার রাত সাড়ে নয়টার দিকে চৌগাছা উপজেলার গরিবপুর নিউমার্কেট ও পাশাপোল বাজার থেকে এ চাল জব্দ করা হয়।

পুলিশ ও স্থানীয় বাসিন্দা সূত্রে জানা গেছে, গতকাল রাত নয়টার দিকে গরিবপুর নিউমার্কেট এলাকার চৌগাছা-ঝিকরগাছা সড়ক থেকে তিনটি আলম সাধুতে (স্থানীয়ভাবে নির্মিত যন্ত্রযান) করে ৫০ কেজির ৯০ বস্তা ভিজিএফের চাল চৌগাছা শহরের দিকে নেওয়া হচ্ছিল। এ সময় চৌগাছা থানার পুলিশ ওই চাল জব্দ করে থানায় নিয়ে যায়।

এ ব্যাপারে চৌগাছা থানার উপপরিদর্শক (এসআই) এস এম আকিকুল ইসলাম বলেন, আলম সাধুর চালকদের জিজ্ঞাসাবাদে জানা গেছে, জব্দ করা চালের মালিক পাশাপোল বাজারের চাতালমালিক শিমুল হোসেন।

সাংবাদিকদের শিমুল হোসেন বলেন, ‘আমার চালকল থেকে দুই কিলোমিটার দূরে ইউনিয়ন পরিষদে ভিজিএফের চাল বিতরণ করা হচ্ছে। দরিদ্রদের অনেকে আমার চালকলে এসে তাদের চাল বিক্রি করে দিয়েছে। আমি ওই চাল প্রসেসিং (প্রক্রিয়াকরণ) করার জন্য শহরে পাঠাচ্ছিলাম। পুলিশ ওই চাল জব্দ করেছে বলে শুনছি।’

এ ব্যাপারে চৌগাছা থানার এসআই আকিকুল ইসলাম বলেন, চালগুলো থানায় নিয়ে রাখা হয়েছে। অনুসন্ধান চলছে। তারপর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।