চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক গ্রেপ্তার

চুয়াডাঙ্গায় জেলা বিএনপির আহ্বায়ক অহিদুল ইসলাম বিশ্বাসকে (৬৫) সদর থানা পুলিশ গ্রেপ্তার করেছে। রাষ্ট্রবিরোধী তৎপরতার অভিযোগের একটি পুরোনো মামলার পলাতক আসামি হিসেবে সোমবার বিকেলে পৌর এলাকার বুজরুকগড়গড়ি মহল্লার বাড়ি থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের পর চুয়াডাঙ্গার মুখ্য বিচারিক হাকিম আব্দুল হামিদের আদালতে হাজির করা হলে তাঁকে জেলহাজতে পাঠানোর আদেশ দেওয়া হয়। আদেশের পর প্রিজন ভ্যানে করে জেলা কারাগারে নেওয়া হয়।
স্থানীয় বিএনপির নেতারা এ ব্যাপারে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেননি। তবে, বিএনপির এই নেতার স্ত্রী দিলারা বেগম দাবি করেন, তাঁর স্বামীকে হয়রানি করতেই বিশেষ ক্ষমতা আইনের মিথ্যা মামলায় গ্রেপ্তার করা হয়েছে।

চুয়াডাঙ্গার সহকারী পুলিশ সুপার (সদর) আহসান হাবীব প্রথম আলোকে জানান, ২০১৭ সালের ৯ জুন সদর উপজেলার সরিষাডাঙ্গা গ্রামে শাহ আলম ও রেজাউল করিমের বাড়িতে রাষ্ট্রের অনিষ্টসাধনের উদ্দেশ্যে একত্রিত হয়ে গোপন বৈঠক করার সময় বেশ কয়েকজনকে আটক করা হয়। ওই সময় ২০/২৫ জন পালিয়ে যায়। ওই দিনের ঘটনায় অহিদুল ইসলামের সংশ্লিষ্টতার বিষয়ে যথেষ্ট প্রমাণ আছে। এ জন্য তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।