খুদে বার্তা দিয়ে প্রধানমন্ত্রীর উপহার পেলেন তাঁরা

প্রধানমন্ত্রীর পক্ষ থেকে জামালপুরের জেলা প্রশাসক আহমেদ কবির হিজড়া সম্প্রদায়ের সদস্যদের গরু উপহার দেন। ছবি: বাসস
প্রধানমন্ত্রীর পক্ষ থেকে জামালপুরের জেলা প্রশাসক আহমেদ কবির হিজড়া সম্প্রদায়ের সদস্যদের গরু উপহার দেন। ছবি: বাসস

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মুঠোফোনে খুদে বার্তা পাঠিয়ে কোরবানির গরু উপহার পেয়েছেন জামালপুরের হিজড়া সম্প্রদায়ের সদস্যরা। প্রধানমন্ত্রীর পক্ষে জামালপুরের জেলা প্রশাসক সোমবার ওই গরু হস্তান্তর করেন। প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব আশরাফুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে আশরাফুল আলম বলেন, সোমবার সকাল সাড়ে আটটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর মুঠোফোনে একটি খুদে বার্তা পান। খুদে বার্তার প্রেরক তাঁর নাম ‘ময়ূরি’ উল্লেখ করেন এবং তিনি হিজড়া সম্প্রদায়ের বলে তাঁর পরিচয় দেন। ঈদে কোরবানি দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে একটি গরু চেয়ে খুদে বার্তাটি পাঠান তিনি।

খুদে বার্তা দেখার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর একান্ত সচিব এম তোফাজ্জল হোসেন মিয়াকে খুদে বার্তা প্রেরকের সঙ্গে যোগাযোগ করে একটি কোরবানির গরু পাঠিয়ে দেওয়ার নির্দেশ দেন। পরে প্রধানমন্ত্রীর একান্ত সচিব এম তোফাজ্জল হোসেন ওই মুঠোফোন নম্বরে যোগাযোগ করেন। জামালপুর সদরের যে হিজড়াপল্লি থেকে খুদে বার্তা পাঠানো হয়েছে, সেখানে ৮৭ জন হিজড়া বসবাস করেন বলেও তিনি জানতে পারেন। এরপর তিনি জামালপুরের জেলা প্রশাসক আহমেদ কবিরকে প্রধানমন্ত্রীর নির্দেশ পৌঁছে দেন। জেলা প্রশাসক দুপুরে হিজড়া সম্প্রদায়ের মানুষের কাছে একটি এক লাখ টাকা দামের গরু এবং আনুষঙ্গিক খরচের টাকা হস্তান্তর করেন।