জীবনের আশা নিভে যাচ্ছে মিরাজের

মিরাজ মোর্শেদ ইবনে হাসান। ছবি: সংগৃহীত
মিরাজ মোর্শেদ ইবনে হাসান। ছবি: সংগৃহীত

স্কুল শেষে প্রতিদিন রংপুর জিলা স্কুল মাঠে বন্ধুদের সঙ্গে ক্রিকেট খেলত সে। খেলতে খেলতে একদিন মাথা ঘুরে পড়ে যায়। পরে জানা গেল তার ব্রেইন টিউমার হয়েছে। তার নাম মিরাজ মোর্শেদ ইবনে হাসান। সে রংপুর জিলা স্কুলে বিজ্ঞান বিভাগের দশম শ্রেণির ছাত্র। প্রাণচঞ্চল ছেলেটির জীবনের আশা যেন ধীরে ধীরে মিইয়ে যাচ্ছে।

মিরাজের বাবার নাম মো. মোতাহারুল হাসান (চিনু)। তিনি হারাগাছ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের শিক্ষক। গৃহিণী মোর্শেদা বেগম মিরাজের মা। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি মোতাহারুল হাসান। তিনিও খাদ্যনালির সমস্যায় ভুগছেন। তাঁর চিকিৎসা করাতেও অনেক অর্থ ব্যয় হয়ে গেছে। এরই মধ্যে যখন ছোট ছেলে মিরাজের মস্তিষ্কে টিউমার ধরা পড়ল। তখন তাঁর মাথায় আকাশ ভেঙে পড়ে।

রংপুরের নিউরো মেডিসিন চিকিৎসক সুকুমার মজুমদার জানিয়েছেন, দেশের বাইরে মিরাজের উন্নত চিকিৎসকের জন্য ১৫ লাখ টাকা দরকার। তাঁকে বাঁচাতে হলে দ্রুত অস্ত্রোপচার করাতে হবে। এমন পরিস্থিতিতে দিশেহারা বাবা-মা। মা মোর্শেদা বেগম বলেন, ‘দেশ বিদেশে এত বিত্তবান মানুষ আছেন। তাঁরা যদি সহায়তার হাত বাড়িয়ে দিতেন, তাহলে আমার বাবা সুস্থ হয়ে যেত।’

মিরাজকে কেউ দেখতে এলে নিষ্পলক দৃষ্টিতে তাকিয়ে থাকে। ছল ছল চোখে কেবলই তার আগের সেই দুরন্ত জীবনে ফিরে যাওয়ার আকুতি। তাঁকে সুস্থ করে তুলতে সবার সহায়তা চেয়েছে মিরাজের বন্ধু-স্বজন ও পরিবার। মিরাজকে আর্থিক সাহায্য পাঠানোর ঠিকানা: (১) মো. মোতাহারুল হাসান, ব্যাংক অ্যাকাউন্ট নম্বর: ০০২০২৮৭৫৮, সোনালী ব্যাংক লিমিটেড, হারাগাছ শাখা। (২) যোগাযোগ ও বিকাশ অ্যাকাউন্ট নম্বর: ০১৭২১-০৩০৮১৭।