নরসিংদীতে আ.লীগের দুই পক্ষের টেঁটাযুদ্ধে নিহত ১

নরসিংদী সদরের চরাঞ্চল চরদীঘলদীতে টেঁটাবিদ্ধ হয়ে এক যুবক নিহত হয়েছেন। এ সময় টেঁটাবিদ্ধ হয়ে আহত হন ১৫ জন। আজ মঙ্গলবার সকালে চরদীঘলদী ইউনিয়নের অনন্তরামপুর গ্রামে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে টেঁটাযুদ্ধের এ ঘটনা ঘটে।

নিহত যুবক মোহাম্মদ আলী (২৮) অনন্তরামপুর গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে। নরসিংদী ও ঢাকার বিভিন্ন হাসপাতালে আহত ব্যক্তিদের চিকিৎসা দেওয়া হচ্ছে। নরসিংদী সদর ও জেলা হাসপাতালে টেঁটাবিদ্ধ ১৫ জনের চিকিৎসা চলছে।

পুলিশ ও স্থানীয় লোকজন জানান, আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে অনন্তরামপুর গ্রামের ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলমগীর হোসেন ও সাধারণ সম্পাদক মো. মিয়াচানের সমর্থকদের বিরোধ চলছে। কিছুদিন পরপরই দফায় দফায় তাঁদের মধ্যে সংঘর্ষ হয়। বিরোধ থামাতে আজ মঙ্গলবার সকালে দুই পক্ষের সমঝোতা বৈঠক হওয়ার কথা ছিল। সমঝোতা না হওয়ায় দুই পক্ষের সমর্থকেরা টেঁটা-বল্লমসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে প্রতিপক্ষের হামলায় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলমগীর হোসেনের সমর্থক মোহাম্মদ আলী টেঁটাবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান।

এ খবর ছড়িয়ে পড়লে সংঘর্ষ ব্যাপক আকার ধারণ করে। এ সময় দুই পক্ষের প্রায় ৩০ জন আহত হন। আহত ব্যক্তিদের পার্শ্ববর্তী জেলা ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর, বাঞ্ছারামপুর, নরসিংদী সদর হাসপাতাল ও জেলা হাসপাতালে ভর্তি করা হয়।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শাহরিয়ার আলম জানান, মূলত, পূর্ববিরোধ ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। সংঘর্ষের পর ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।