বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পারে ২২ কিলোমিটারের যানজট

সিরাজগঞ্জে বঙ্গবন্ধুসেতু পশ্চিম পার থেকে হাটিকুমরুল পর্যন্ত যানযট, গাড়ি চলছে থেমে থেমে
সিরাজগঞ্জে বঙ্গবন্ধুসেতু পশ্চিম পার থেকে হাটিকুমরুল পর্যন্ত যানযট, গাড়ি চলছে থেমে থেমে

বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের গোল চত্বর থেকে হাটিকুমরুল গোল চত্বর পর্যন্ত ভয়াবহ যানজটের সৃষ্টি হয়েছে। আজ মঙ্গলবার সকাল ৯টা থেকে এই যানজটের সৃষ্টি হয়েছে। ফলে দীর্ঘ এই ২২ কিলোমিটার সড়ক অতিক্রম করতে তিন থেকে চার ঘণ্টা সময় লাগছে।

হাইওয়ে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকালের তুলনায় আজ ঢাকা থেকে উত্তরবঙ্গগামী যানবাহনের সংখ্যা ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। সকাল ৯টা থেকে ২২ কিলোমিটার সড়কজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। কখনো বন্ধ আবার কখনো ধীরগতিতে গাড়ি চলছে। বিশেষ করে ধোপাকান্দি সেতু, নলকা সেতু এলাকায় এই যানজট বেশি হচ্ছে। কোনো কোনো স্থানে দুই সারি হওয়ায় যানবাহন কোনো দিকেই চলতে পারছে না। এর প্রভাব পুরো সড়কেই পড়ছে। কর্তব্যরত পুলিশের সদস্যরা এক লাইন বন্ধ রেখে পর্যায়ক্রমে যানবাহন চালানোর অনুমতি দিচ্ছেন।
হাটিকুমরুল গোলচত্বরে বসে দায়িত্ব পালন করছেন হাইওয়ে পুলিশ বিভাগের পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, হঠাৎ করে মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে। চালকেরা নিয়ন্ত্রণহীন হয়ে পড়েছেন। এদের নিয়ন্ত্রণ করাও কঠিন হয়ে পড়েছে। অন্যদিকে চলতি পথে গাড়ি বিকল হয়ে পড়ছে। এর ফলে পেছনের গাড়িগুলোর চলাচল বন্ধ থাকছে। এটি স্বাভাবিক করতে আরও ১০ থেকে ২০ মিনিট সময় ক্ষেপণ হচ্ছে।
মোস্তাফিজুর রহমান বলেন, রায়গঞ্জ উপজেলার ১৬ মাইল এলাকায় দুটি বাস ও ট্রাকের সংঘর্ষের কারণে কিছু সময় গাড়ি বন্ধ থাকে। এসব কারণে সকাল থেকেই যানজট চলছে। তবে কোনো গাড়ি শতভাগ বন্ধ থাকছে না। থেমে থেমে চলছে। তিনি দাবি করেন, সার্বিকভাবে যানজট নিরসনে পুলিশের সদস্যরা দিনরাত ২৪ ঘণ্টা দায়িত্ব পালন করে যাচ্ছেন।