নকলায় ভোগাই নদীতে ডুবে দুই স্কুলছাত্রের মৃত্যু

ভোগাই নদে ডুবে দুই স্কুলছাত্রের মৃত্যু হয়। এ সময় নদের দুই তীরে স্বজন ও এলাকাবাসী ভিড় করেন। তারাকান্দা, নকলা, ২৩ আগস্ট। ছবি: সংগৃহীত
ভোগাই নদে ডুবে দুই স্কুলছাত্রের মৃত্যু হয়। এ সময় নদের দুই তীরে স্বজন ও এলাকাবাসী ভিড় করেন। তারাকান্দা, নকলা, ২৩ আগস্ট। ছবি: সংগৃহীত

শেরপুরের নকলায় ঈদের আনন্দ উপভোগ করতে গিয়ে ভোগাই নদে ডুবে দুই স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার তারাকান্দা এলাকা থেকে ওই দুই ছাত্রের লাশ উদ্ধার হয়।

মারা যাওয়া শিক্ষার্থীরা হলো নকলা পৌরসভার গড়েরগাঁও এলাকার গেন্দা মিয়ার ছেলে ওমর ফারুক (১২) ও আক্তার মিয়ার ছেলে শান্ত মিয়া (১২)। তাদের মধ্যে ওমর ফারুক নকলা পাইলট উচ্চ বিদ্যালয় ও শান্ত মুক্তিযোদ্ধা স্মৃতি বিদ্যানিকেতনের ষষ্ঠ শ্রেণির ছাত্র ছিল।

স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, বিকেলে ঈদের আনন্দ উপভোগ করতে ওমর ফারুক, শান্তসহ নকলা পৌর শহরের কয়েকজন স্কুলশিক্ষার্থী উপজেলার উরফা ইউনিয়নের তারাকান্দা এলাকায় ভোগাই নদীর ওপর নির্মিত রাবার ড্যাম কাম ব্রিজ (সেতু) দেখতে যায়। এ সময় তারা সেতুর পূর্ব পাশে নদীর ছোট একটি চরে উঠে আনন্দ করতে থাকে। হঠাৎ পা পিছলে ওমর ফারুক, শান্ত ও তাদের আরেক বন্ধু নদীর পানিতে পড়ে গিয়ে নিখোঁজ হয়।

পরে অন্য শিক্ষার্থীদের চিৎকারে স্থানীয় লোকজন এসে এক শিক্ষার্থীকে জীবিত উদ্ধার করে। কিন্তু শান্ত ও ফারুককে পাওয়া যায়নি। পরে সন্ধ্যায় এই ছাত্রের লাশ উদ্ধার করে এলাকাবাসী। নকলা পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর ফিরোজ মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।