রাজশাহীতে বিএনপির কার্যালয়ে তালা দিয়েছে ছাত্রদল

রাজশাহী মহানগর বিএনপির কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছেন ছাত্রদলের পদবঞ্চিত নেতা-কর্মীরা। ছবি: প্রথম আলো
রাজশাহী মহানগর বিএনপির কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছেন ছাত্রদলের পদবঞ্চিত নেতা-কর্মীরা। ছবি: প্রথম আলো

ছাত্রদলের ছয়টি থানা ও তিনটি কলেজের কমিটি ঘোষণার প্রতিবাদে রাজশাহী মহানগর বিএনপির কার্যালয়ে তালা দিয়েছে সংগঠনের পদবঞ্চিত নেতা-কর্মীরা। আজ রোববার দুপুর ১২টার দিকে নগরের ভুবন মোহন পার্কের পাশে মালোপাড়া এলাকায় অবস্থিত বিএনপির কার্যালয়ে তালা দেওয়া হয়।

রাজশাহী মহানগর ছাত্রদলের সহসভাপতি মো. আরিফুজ্জামান বলেন, কাউকে না জানিয়ে গতকাল শনিবার রাতে নগরের ছয়টি থানা ও তিনটি কলেজ শাখা ছাত্রদলের নতুন কমিটি ঘোষণা করা হয়। এই বিষয়ে রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল ও সাধারণ সম্পাদক শফিকুল হক মিলনের সঙ্গে কথা হলে তাঁরা জানান, এই কমিটির বিষয়ে তাঁরা কিছু জানেন না। আরিফুজ্জামান জানান, এর প্রতিবাদে তাঁরা নগর বিএনপির কার্যালয়ে তালা দিয়েছেন।

এর আগে গতকাল রাজশাহী মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলামের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই কমিটিগুলো ঘোষণা করা হয়। এতে বলা হয়, প্রাথমিকভাবে নগরের বোয়ালিয়া, রাজপাড়া, মতিহার, শাহ মখদুম, কাশিয়াডাঙ্গা ও চন্দ্রিমা থানা এবং রাজশাহী সিটি কলেজ, রাজশাহী কলেজ ও নিউ গভ. ডিগ্রি কলেজের কমিটি গঠন করা হয়।

দলীয় সূত্রে জানা গেছে, রাজশাহী কলেজ ছাত্রদলের সভাপতি হিসেবে রিফাত হোসেন ও সাধারণ সম্পাদক হিসেবে সাফায়েত হোসেনসহ ২৯ সদস্যবিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। সিটি কলেজ ছাত্রদলের সভাপতি হিসেবে সোহান, সম্পাদক লিমনসহ ১২ সদস্যবিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়। নিউ গভ. ডিগ্রি কলেজ ছাত্রদলের সভাপতি অন্তর, সম্পাদক রিজুসহ ১২ সদস্যবিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়। মতিহার থানা ছাত্রদলের সভাপতি পাখি, সম্পাদক পিয়ালসহ ২৮ সদস্যবিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়।

এ ছাড়া রাজপাড়া থানা ছাত্রদলের সভাপতি আসাদ, সম্পাদক রাতুলসহ ২১ সদস্যবিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়। বোয়ালিয়া থানা ছাত্রদলের সভাপতি সজীব, সম্পাদক রবিনসহ ৪৪ সদস্যবিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়। শাহ মখদুম থানা ছাত্রদলের সভাপতি ডলার, সম্পাদক খাইরুলসহ ২১ সদস্যবিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়। কাশিয়াডাঙ্গা থানা ছাত্রদলের সভাপতি হিসেবে রনি, সম্পাদক মুরাদসহ ২১ সদস্যবিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়। চন্দ্রিমা থানা ছাত্রদলের সভাপতি বাবু, সম্পাদক রাশেদসহ ২১ সদস্যবিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়। মহানগর ছাত্রদলের সহসভাপতি মো. আরিফুজ্জামান আরও বলেন, নগরে বিএনপির থানা কার্যালগুলোতেও তালা দেওয়া হবে। পর্যায়ক্রমে ওয়ার্ড কার্যালয়গুলোতে তালা দেওয়া হবে। এই কমিটিতে যাঁদের পদ দেওয়া হয়েছে, তাঁরা যোগ্য নন। এ ছাড়া অনেকের বিরুদ্ধে মাদকসহ বিভিন্ন অভিযোগ রয়েছে। এ সময় নগর ছাত্রদলের সহসভাপতি নাজমুল সাদাতসহ ছাত্রদলের নেতা–কর্মীরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে রাজশাহী মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামানের ফোনে যোগাযোগের চেষ্টা করলে ফোনটি বন্ধ পাওয়া যায়। সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম ফোন ধরেননি।