সরাইলে বেপরোয়া গতির বাস খাদে

ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শাহবাজপুর ইউনিয়নের বৈশামুড়া এলাকায় আজ বুধবার এক সড়ক দুর্ঘটনায় ঘটনাস্থলেই মা-মেয়েসহ তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ২০ জন। দুপুর আড়াইটার দিকে ঢাকা থেকে সিলেটগামী এনা পরিবহনের বেপরোয়া গতির একটি যাত্রীবাহী বাস খাদে পড়ে গেলে এই দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও আহত যাত্রী সূত্রে জানা গেছে, বাসটি পানিতে পড়ে উল্টে যায়। স্থানীয় লোকজন পানিতে ডুবে যাওয়া বাস থেকে মা-মেয়ে ও এক শিশুর লাশ উদ্ধার করে। নিহত তিনজন হলো রুবিনানূর বেগম (৫৫), তাঁর মেয়ে সামিনানূর বেগম (২০) ও সাত মাস বয়সী ইয়াসিন। রুবিনানূর বেগম মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার উত্তর বাড়উরা গ্রামের সালাউদ্দিনের স্ত্রী। ইয়াসিন ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার ফারুক মিয়ার ছেলে।

আহতদের মধ্যে নিহত শিশু ইয়াসিনের মা রাহেনা বেগম (৩০), মনোয়ারা বেগম (৫০), বাবুল হোসেন (৩২), শাকিল মিয়া (২৮), হাফিজ মিয়া (৫০), ফয়সাল মিয়া (১৬), আবদুর রাশেদ (২৮), হোসেন মিয়া (৪০), গিয়াস হোসেন (৩৬), বাবুল মিয়া (৬৪), আলাউদ্দিন (৫৫), জাহাঙ্গীর আলম (৫১), খায়ের মিয়া (২৫) ও সুমন মিয়াকে (৩০) জেলা সদর হাসপাতালে এবং ইব্রাহিম মিয়া (৬৫), তাঁর পুত্রবধূ সালেহা আক্তার (৩০), সালেহা আক্তারের ছেলে রুপক (৬), মেয়ে পান্না (২), সালেক মিয়া ও মারুফা আক্তারকে স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

আহত একাধিক যাত্রী ও প্রত্যক্ষদর্শীরা অভিযোগ করে বলেন, চালক বেপরোয়া গতিতে চালানোর কারণে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়।

ব্রাহ্মণবাড়িয়ার জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (সরাইল সার্কেল) মনিরুজ্জামান ফকির ঘটনা সম্পর্কে প্রথম আলোকে বলেন, লাশ উদ্ধার করে জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। বাসটি উদ্ধারের পর পুলিশের জিম্মায় রয়েছে। চালক ও চালকের সহযোগী পালিয়েছেন। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।