নিখোঁজ পাঁচজনের মধ্যে তিনজনের লাশ উদ্ধার

নিহত শাহানাজ পারভিন ও সওদা মনি
নিহত শাহানাজ পারভিন ও সওদা মনি

পাবনার চাটমোহর উপজেলার চলনবিলে নৌকা ডুবিতে ঈশ্বরদীর নিখোঁজ পাঁচজনের মধ্যে তিনজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।


লাশ তিনটি হলো উপজেলার ছলিমপুর ইউনিয়ন পরিষদের সচিব মোশাররফ হোসেন মুসার স্ত্রী শাহানাজ পারভিনের (৪৫), ডাল গবেষণা ও আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক সহকারী বিল্লাল গণির স্ত্রী মমতাজ পারভিন শিউলি (৪৭) ও ঈশ্বরদী সাহিত্য-সংস্কৃতি পরিষদের ক্রীড়া সম্পাদক রফিকুল ইসলাম স্বপন বিশ্বাসের মেয়ে সওদা মনি। সে সাঁড়া মাড়োয়ারী উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী ছিল।

গতকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে চাটমোহর উপজেলার হান্ডিয়াল ইউনিয়নের পাইকপাড়ায় নৌকাডুবির ঘটনা ঘটে। চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বদরুদ্দোজা জানান, রাত থেকে আজ শনিবার দুপুর পর্যন্ত ডুবুরি দল অভিযান চালিয়ে তিনজনের লাশ উদ্ধার করে। এখনো খোঁজ মেলেনি স্বপন বিশ্বাস ও বিল্লাল গণির।

নৌকা যাত্রী মোশাররফ হোসেন প্রথম আলোকে জানান, বন্ধুবান্ধব মিলে গত শুক্রবার তাঁরা নৌ-ভ্রমণে বের হন। তাঁর সঙ্গে স্ত্রী শাহানাজ পারভিন ও মেয়েও ছিল। সব মিলে সংখ্যায় ২৪ জন ছিলেন। এর মধ্যে ঈশ্বরদীর ১৬ এবং কুষ্টিয়ার ৮ জন। নৌকাটি বড়ালব্রিজ এলাকা ছেড়ে চলনবিল দিয়ে পাইকপাড়া পৌঁছালে নৌকার নিচের দিকে ধাক্কা লাগে ও শব্দ হয়। এ সময় নৌকাটি পানিতে ডুবে যায়। এতে অনেকে সাঁতরে তীরে ওঠেন। ডুবে যেতে দেখে দুটি নৌকার দুই মাঝি দ্রুত এসে তাদের উদ্ধার করেন। পরে অসুস্থদের চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়।

চাটমোহর থানার ওসি জানান, শুক্রবার রাত প্রায় ৩টা পর্যন্ত উদ্ধার অভিযান চলে। এরপর অভিযান স্থগিত করে আবারও সকাল থেকে উদ্ধার অভিযান শুরু হয়। এ পর্যন্ত তিনজনের মৃতদেহ ডুবুরিরা উদ্ধার করেছে।