টাঙ্গাইলে সালাম পিন্টু পরিবারের সদস্যদের অবাঞ্ছিত ঘোষণা

সাবেক উপমন্ত্রী বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম পিন্টুসহ তাঁর পরিবারের অপর দুই সদস্যকে টাঙ্গাইলের রাজনৈতিক অঙ্গনে অবাঞ্ছিত ঘোষণা করেছে জেলা আওয়ামী লীগ। ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার আসামি হওয়ায় পিন্টু ও তাঁর পরিবারের সদস্যদের বিরুদ্ধে এ অবস্থান নিয়েছে আওয়ামী লীগ। একই সঙ্গে বিএনপি ও এর অঙ্গসংগঠনের বিভিন্ন পদে থাকা ওই পরিবারের সদস্যদের অব্যাহতি দেওয়ার জন্য দলটির প্রতি আহ্বান জানানো হয়েছে।

আজ শনিবার টাঙ্গাইলে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় জড়িত ব্যক্তিদের সর্বোচ্চ শাস্তির দাবিতে জেলা আওয়ামী লীগ আয়োজিত গণমিছিল ও সমাবেশ থেকে এ ঘোষণা দেওয়া হয়।

বহুল আলোচিত এই গ্রেনেড হামলা মামলার আসামি আব্দুস সালাম পিন্টুর বাড়ি টাঙ্গাইলে। তিনি জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক। ’৯১ ও ২০০১ সালে টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসন থেকে তিনি সাংসদ নির্বাচিত হন। ২০০১ সালে বিএনপি-জামায়াত জোট সরকার গঠনের পর তাঁকে উপমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়। ২০০৮ সালে তিনি গ্রেনেড হামলা মামলায় গ্রেপ্তার হন। এর আগে এই মামলায় জড়িত তাঁর দুই ভাই তাজউদ্দিন ও রাতুল বাবু আত্মগোপনে চলে যান। বর্তমানে সালাম পিন্টুর ভাই শামছুল আলম টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি এবং অপর ভাই সুলতান সালাউদ্দিন টুকু যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক। 

টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদ্যানে আয়োজিত সমাবেশে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম, সহসভাপতি টাঙ্গাইল-৫ (সদর) আসনের সাংসদ মো. ছানোয়ার হোসেন, আনিসুর রহমান ও এম এ রকিব খান, যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার আশরাফউজ্জামান স্মৃতি ও নাহার আহমেদ, সাংগঠনিক সম্পাদক সুভাষ চন্দ্র সাহা, পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক তানভীর হাসান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খোরশেদ আলম প্রমুখ বক্তব্য দেন। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম সালাম পিন্টু পরিবারের সদস্যদের অবাঞ্ছিত ঘোষণা করেন এবং তাঁদের পরিবারের সদস্যদের বিএনপির সব পর্যায় থেকে বাদ দেওয়ার আহ্বান জানান।