নিখোঁজ হওয়ার ১৫ দিন পর স্কুলশিক্ষকের লাশ উদ্ধার

খুলনায় নিখোঁজ হওয়ার ১৫ দিন পর ডোবা থেকে এক স্কুলশিক্ষকের লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ মঙ্গলবার সকালে নগরের বয়রা আনসার উদ্দিন সড়কের পাশের একটি ডোবা থেকে এই লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নিহত ব্যক্তির নাম কাজী তাসকিন হোসেন ওরফে তয়ন (৩২)। তিনি নগরের মজগুন্নী এলাকার কাজী তোতার ছেলে। নগরের একটি কিন্ডারগার্টেন স্কুলে শিক্ষকতা করতেন।

পুলিশ বলছে, প্রাথমিক তদন্তে জানা গেছে, জমিজমাসংক্রান্ত বিরোধের জেরে এই হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। নিখোঁজ হওয়ার দিনই তয়নকে হত্যা করে লাশ ডোবায় ফেলা দেওয়া হয়। দীর্ঘদিন পানিতে ডুবে থাকায় লাশের শরীরে পচন ধরেছে। ময়নাতদন্তের জন্য লাশ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রাখা হয়েছে।

গত ২৮ আগস্ট নিখোঁজ হন তয়ন। ওই দিনই পরিবারের পক্ষ থেকে খালিশপুর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। গত শনিবার ওই এলাকার কাজী মুরাদ নামের একজনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করে থানায় মামলা করা হয়। এ ঘটনায় জড়িত সন্দেহে আজ সকালে সাইফুল ইসলাম নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ।

খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরদার মোশাররফ হোসেন বলেন, জমিজমা নিয়ে বিরোধের জের ধরে তয়নকে হত্যা করা হয়েছে বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। আজ সকালেই সাইফুল ইসলাম নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। তাঁর দেওয়া তথ্য অনুযায়ী ঘটনার প্রকৃত কারণ উদ্ধার করা সম্ভব হয়েছে। মুরাদকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।