ভিজিএফের ৫১০ বস্তা চালসহ ব্যবসায়ী আটক

শেরপুরের নকলায় র‍্যাব সদস্যরা অভিযান চালিয়ে ভিজিএফ কর্মসূচির ৫১০ বস্তা চাল আটক করেছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে আমির উদ্দিন (৪৮) নামের এক চাল ব্যবসায়ীকে আটক করা হয়েছে।

আমির নকলা পৌর শহরের ইশিবপুর এলাকার মৃত জসিম উদ্দিনের ছেলে। বুধবার দুপুরে উপজেলার ইশিবপুর উত্তর বাজারে র‍্যাব এ অভিযান চালায়।

র‍্যাব ১৪ সূত্রে জানা গেছে, অতিদরিদ্রদের সামাজিক নিরাপত্তাবেষ্টনী কার্যক্রমের আওতাধীন ভিজিএফ কর্মসূচির এই চাল চারের জন্য একটি গুদামে মজুত করা হচ্ছে—এমন গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দুপুরে আমির উদ্দিনের গুদামে অভিযান চালানো হয়। এ সময় সেখান থেকে ১৫ মেট্রিক টন সমপরিমাণের ৫১০ বস্তা চাল জব্দ করেন র‍্যাব সদস্যরা। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে আমির উদ্দিনকে আটক করে র‍্যাব।

র‍্যাব ১৪, ময়মনসিংহ কার্যালয়ের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. হাফিজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বুধবার সন্ধ্যা ছয়টায় প্রথম আলোকে বলেন, এ ব্যাপারে নকলা থানায় মামলা দায়ের ও আমির উদ্দিনকে থানায় সোপর্দ করার প্রক্রিয়া চলছে। র‍্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আমির উদ্দিন চাল মজুতের কথা স্বীকার করেছেন। এর সঙ্গে জড়িত অন্যদের শনাক্ত করার জন্য র‍্যাবে তদন্ত চলছে।