সুসময়-দুঃসময়, সব সময় আমরা পাশে থাকব: হর্ষ বর্ধন শ্রিংলা

হর্ষ বর্ধন শ্রিংলা
হর্ষ বর্ধন শ্রিংলা

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা বলেছেন, বাংলাদেশের সব ভালো কাজে ভারত পাশে থাকবে। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ—এ কথা উল্লেখ করে তিনি বলেন, ‘এ দেশের সকল ভালো কাজে আমরা সহযোগিতা করব। সুসময় ও দুঃসময়, সব সময় আমরা পাশে থাকব।’

হর্ষ বর্ধন শ্রিংলা আজ শুক্রবার সকালে সিলেটে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) মন্দিরের ২৫০ কক্ষবিশিষ্ট ছাত্রাবাসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

ভারতীয় হাইকমিশনার বলেন, বাংলাদেশের সঙ্গে ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক দিন দিন আরও গভীর হচ্ছে। বঙ্গবন্ধু ও ইন্দিরা গান্ধী অতীতে দুদেশের সম্পর্কের যে বীজ বপন করেছিলেন, বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তা এক অনন্য উচ্চতায় পৌঁছে দিয়েছেন।

হর্ষ বর্ধন শ্রিংলা বলেন, ‘আমি আজ এ অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রীর কথা ধরে বলতে চাই, আগে আমরা একে অপরের পাশাপাশি ছিলাম, এখন আমরা এক অপরের আরও কাছাকাছি এসেছি।’ তিনি বলেন, এ বছর সিলেটে ভারতের নতুন সহকারী হাইকমিশন অফিস চালু হয়েছে। দুই-তিন দিনের মধ্যে সহকারী হাইকমিশনার যোগদান করবেন। এর ফলে এ অঞ্চলের মানুষের ভিসা পাওয়া সহজ হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ, আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) বাংলাদেশের সহসভাপতি শ্রীমদ ভক্তিপ্রিয়ম গধাঘর গোস্বামী মহারাজ, ইসকন বাংলাদেশের সাধারণ সম্পাদক শ্রীপদ চারুচন্দ্র দাস ব্রহ্মচারী ও স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্থ।

শুদ্ধসত্য গোবিন্দ দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) সিলেটের অধ্যক্ষ নবদ্বীপ দ্বিজ গৌরাঙ্গ দাস ব্রহ্মচারী ও শ্রীধাম মায়াপুরের শিক্ষক শ্রীপাদ আনন্দবর্ধন দাস ব্রহ্মচারী বক্তৃতা করেন।