উপজেলা চেয়ারম্যানসহ জামায়াতের ৮ জন গ্রেপ্তার

গাইবান্ধা জেলা জামায়াতের সেক্রেটারি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল করিমসহ জামায়াতের আটজন নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। নাশকতায় জড়িত থাকা ও ষড়যন্ত্রের অভিযোগে তাঁদের গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, আজ শনিবার সন্ধ্যায় সদর উপজেলার দারিয়াপুর এলাকা থেকে উপজেলা চেয়ারম্যান আবদুল করিমকে গ্রেপ্তার করা হয়। গাইবান্ধা সদর থানার ওসি খান মো. শাহরিয়ার উপজেলা চেয়ারম্যানকে গ্রেপ্তারের কথা নিশ্চিত করেন। ওসি বলেন, জেলায় বিভিন্ন নাশকতার ঘটনার সঙ্গে তাঁর সংশ্লিষ্টতা পাওয়া গেছে। এ জন্য তাঁকে গ্রেপ্তার করা হয়।

পলাশবাড়ী থানা সূত্র জানায়, গতকাল শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে পলাশবাড়ী উপজেলার বরিশাল ইউনিয়নের জুনদহ এলাকার একটি মাদ্রাসার কক্ষে জামায়াতের সাতজন নেতা-কর্মী বৈঠক করছিলেন। বৈঠকে তাঁরা নাশকতার পরিকল্পনা করছিলেন। এমন খবর পেয়ে ওই মাদ্রাসায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হচ্ছেন, পলাশবাড়ী উপজেলার হরিনাথপুর ইউনিয়ন জামায়াতের আমীর আবদুল ওহাব (৫০), বরিশাল ইউনিয়ন জামায়াত সেক্রেটারি রুহুল আমিন (৩৩), জামায়াতের কর্মী রুবেল ইসলাম (৩০), সাইদুর রহমান (৩০), আবদুল মজিদ (৫২), আবদুল হালিম ওরফে রানা (৩০) ও ফিরোজ কবির (২৫)।

পলাশবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, নাশকতার পরিকল্পনা করার অভিযোগে তাঁদের গ্রেপ্তার করা হয়। তাঁদের বিরুদ্ধে দায়ের করা হয়েছে। তাঁদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।