বুড়িগঙ্গা থেকে তিন লাশ উদ্ধার

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

ঢাকায় বুড়িগঙ্গা নদী থেকে দুই দিনে অজ্ঞাত পরিচয় তিন ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। লাশ তিনটি ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে। আজ সোমবার বিকেলে স্থানীয় থানা-পুলিশ সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

ঢাকার কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকের মো. জুবায়ের বলেন, গতকাল রোববার রাত ১০টার দিকে কামরাঙ্গীরচর ঘাট এলাকায় বুড়িগঙ্গা নদী থেকে আনুমানিক ২১ বছর বয়সের এক তরুণের লাশ পাওয়া যায়। তাঁর পরনে জিনসের প্যান্ট ও সাদা শার্ট ছিল। তবে লাশের গায়ে আঘাতের চিহ্ন ছিল না। লাশটি দু-এক দিন আগে পানিতে ফেলে দেওয়া হতে পারে।

সোমবার বেলা দুইটার দিকে দক্ষিণ কেরানীগঞ্জ থানার নৌ পুলিশ কালিগঞ্জ তেলঘাট এলাকায় কচুরিপানার সঙ্গে আনুমানিক ৪০ বছর বয়সের এক ব্যক্তির লাশ উদ্ধার করে। লাশটির পেট কাটা ছিল।

সদরঘাট থানার পরিদর্শক আবদুর রাজ্জাক বলেন, স্থানীয় লোকজনের কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করা হয়। লাশটি দেখে মনে হচ্ছে তিন-চার দিন আগের।

এ ছাড়া সোমবার দুপুরে দক্ষিণ কেরানীগঞ্জ থানার চর কালিগঞ্জ তেলঘাট ডক ইয়ার্ড এলাকার বুড়িগঙ্গা নদীর তীর থেকে এক যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহজামান বলেন, নিহত ওই যুবকের পরনে ছিল সাদা লুঙ্গি ও গোলাপি রঙের শার্ট।

অতিরিক্ত পুলিশ সুপার (কেরানীগঞ্জ সার্কেল) রামানন্দ সরকার প্রথম আলোকে বলেন, বুড়িগঙ্গা নদী থেকে তিনজনের লাশ উদ্ধার করা হয়েছে। ভিন্ন ভিন্ন কারণে তাঁদের মৃত্যু হতে পারে। মৃত্যুর রহস্য উদ্‌ঘাটন করতে লাশ তিনটি ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে তদন্ত চলছে। এ ঘটনায় কেরানীগঞ্জ মডেল ও দক্ষিণ কেরানীগঞ্জ থানায় পৃথক তিনটি মামলা করা হয়েছে।