বিএনপির নির্বাচনে আসা ছাড়া উপায় নেই: নাসিম

মোহাম্মদ নাসিম। ফাইল ছবি
মোহাম্মদ নাসিম। ফাইল ছবি

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপির সামনে নির্বাচনে অংশগ্রহণ ছাড়া আর বিকল্প কোনো পথ খোলা নেই। তারা নিজেদের অস্তিত্ব রক্ষার স্বার্থেই আগামী জাতীয় নির্বাচনে  অংশগ্রহণ করবে। এবারের নির্বাচনে অনেক জোট ফ্রন্টসহ ছোট-বড় অনেক দল অংশ নেবে। এই নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। আওয়ামী লীগ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনে অংশগ্রহণ করে জনগণের সমর্থন নিয়ে জয়লাভ করবে।

সোমবার দুপুরে সিরাজগঞ্জ শহরের পাশে শিয়ালকোলে নির্মাণাধীন শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ ও হাসপাতালের নির্মাণকাজের অগ্রগতি পরিদর্শন শেষে সুধী ও সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ১৪ দলের মুখপাত্র নাসিম বলেন, জনগণ শান্তি চায়, উন্নয়ন চায়, জ্বালাও-পোড়াও রাজনীতির কোনো কর্মকাণ্ড হতে পারে না। উন্নয়ন ও জনগণের ভালোবাসা নিয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবার নৌকার বিজয় হবে। নির্বাচন হবে সংবিধান অনুযায়ী বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে। এর কোনো বিকল্প নেই।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রায় এক হাজার কোটি টাকা ব্যয়ে সিরাজগঞ্জে উত্তরাঞ্চলের সর্ববৃহৎ মেডিকেল কলেজ প্রকল্প শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ ও ৫০০ শয্যাবিশিষ্ট হাসপাতাল নির্মাণকাজ শুরু করা হয়েছে। প্রকল্পের প্রায় ৬০ ভাগ শেষ করা হয়েছে এবং অক্টোবর মাসে একাডেমিক ভবন ও হোস্টেলে শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে। এ প্রকল্পের কাজ পরিপূর্ণভাবে শেষ হলে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বৃহৎ প্রকল্পের উদ্বোধন করবেন বলে তিনি ঘোষণা করেন।

মোহাম্মদ নাসিম বলেন, বর্তমান সরকার স্বাস্থ্য খাতসহ সব ক্ষেত্রে উন্নয়নের যে রোল মডেল সৃষ্টি করেছে, তার পরিপ্রেক্ষিতেই জনগণ নৌকা মার্কায় আবার বিপুলভাবে ভোট প্রদান করবে। সিরাজগঞ্জ জেলার উন্নয়নের বিবরণ দিয়ে তিনি বলেন, সিরাজগঞ্জকে নদীভাঙনের হাত থেকে রক্ষায় ক্যাপিটাল ড্রেজিং করা হয়েছে। চার লেনের মহাসড়ক নির্মাণ করা হচ্ছে। প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে নতুন নতুন ভবন নির্মাণ করা হয়েছে। অনেক নতুন নতুন প্রতিষ্ঠান গড়ে তোলাসহ অসংখ্য উন্নয়নকাজ চলমান রয়েছে। এই উন্নয়নের কারণেই সিরাজগঞ্জ জেলার ছয়টি আসনে আওয়ামী লীগের প্রার্থীদের ভোট দিয়ে বিজয়ী করবে।

এ সময় মন্ত্রীর সঙ্গে মেডিকেল কলেজ নির্মাণ প্রকল্পের পরিচালক কৃষ্ণ কুমার পাল, পুলিশ সুপার টুটুল চক্রবর্তী, সিভিল সার্জন কাজী শামীম হোসেন, নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল আজিম, জেলা আওয়ামী লীগের সহসভাপতি কে এম হোসেন আলী, আবু ইউসুফ, পৌর মেয়র সৈয়দ আবদুর রউফসহ দলীয় নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী কাজীপুরে নির্মাণাধীন আমিনা মনসুর ইনস্টিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের নির্মাণকাজের অগ্রগতি পরিদর্শন ও সিরাজগঞ্জ সদর উপজেলার বাগবাটিতে সড়ক ও জনপথ বিভাগের একটি সড়কের উন্নয়নকাজের উদ্বোধন করেন।