সিদ্ধিরগঞ্জে কথিত বন্দুকযুদ্ধে 'ফেন্সি ফরিদ' নিহত

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে সন্দেহভাজন মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। আজ বুধবার ভোরে সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ থানার শিমরাইল এলাকায় তাঁত জুট মিলের সামনে এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম ফরিদ মিয়া (৩৫)। তিনি রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভার হাটিপাড়া এলাকার মৃত বালাই মিয়ার ছেলে।

র‍্যাবের দাবি, ফরিদ মিয়া ‘ফেন্সি ফরিদ’ নামে বেশি পরিচিত। তিনি তালিকাভুক্ত শীর্ষ মাদক ব্যবসায়ী ছিলেন। বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে র‌্যাব একটি বিদেশি পিস্তল ও গুলিসহ বিপুল পরিমাণ ইয়াবা বড়ি জব্দ করেছে।

র‌্যাব-১১-এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক আলেপ উদ্দিন জানান, আজ ভোরে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১-এর একটি দল সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় তাঁত জুট মিলের সামনে অভিযান চালায়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। গুলিবিনিময়ের একপর্যায়ে ফরিদ মিয়া গুলিবিদ্ধ হন। তাঁর সহযোগীরা পালিয়ে যান। পরে গুলিবিদ্ধ ফরিদকে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

গোলাগুলির সময়ে আহত হন র‌্যাবের সৈনিক মোরসালিম ও কনস্টেবল আশরাফুল হক। তাঁদের ওই হাসপাতালেই চিকিৎসা দেওয়া হয়।

আলেপ উদ্দিন জানান, নিহত ফরিদ মিয়ার বিরুদ্ধে জেলার বিভিন্ন থানায় মাদক, অস্ত্রসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের অভিযোগে ১৮টি মামলা রয়েছে। তিনি রূপগঞ্জ থানা ও র‌্যাব-১১-এর তালিকার এক নম্বর মাদক ব্যবসায়ী। দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জে ফেনসিডিল ব্যবসায় একচ্ছত্র আধিপত্য ছিল তাঁর। এ কারণে তিনি জেলার মাদক বিক্রেতা ও মাদকসেবীদের কাছে ‘ফেন্সি ফরিদ’ নামে বেশি পরিচিত ছিলেন। এর পাশাপাশি পরে ইয়াবা ব্যবসার নিয়ন্ত্রণ নেন তিনি।