ফরিদপুরে অশ্লীল ভিডিও চিত্র-কম্পিউটার জব্দ, ৫ জনের কারাদণ্ড

প্রতীকী ছবি। এএফপি
প্রতীকী ছবি। এএফপি

ফরিদপুরে অশ্লীল ভিডিও এবং কম্পিউটারসামগ্রী জব্দ করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৮। এ সময় পাঁচজনকে আটকের পর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রত্যেককে তিন মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। আজ বুধবার ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সহকারী কমিশনার (ভূমি) পারভেজ মল্লিক এই দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন ফরিদপুর সদরের মোস্তফা ডাঙ্গি গ্রামের আবদুর রহিম (৪৮), মো. ফয়সাল (২০), শহরের পূর্ব খাবাসপুর মহল্লার রাফসান শেখ ওরফে ইউসুফ (২৮), মো. রাকিব খান (২৫), রাজবাড়ীর নারায়ণপুর গ্রামের তাপস কুমার দাস (২০)।

বেলা দেড়টা থেকে বিকেল চারটা পর্যন্ত শহরতলির চুনাঘাটা বেড়িবাঁধ এলাকা এবং শহরের বারী প্লাজা শপিং মলের কয়েকটি দোকানে অভিযান চালায় র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের একটি দল। অভিযানে বেশ কয়েকটি দোকানের কম্পিউটারে বিপুল পরিমাণ অশ্লীল ভিডিও ও পর্নো মুভির সন্ধান পায় র‍্যাব। পরে এগুলোসহ কম্পিউটার জব্দ করা হয় এবং অভিযুক্ত পাঁচজনকে আটক করা হয়।

র‌্যাব-৮-এর কোম্পানির অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. রইছ উদ্দিন বলেন, দীর্ঘদিন ধরে এসব দোকানে থাকা কম্পিউটারে দেশি-বিদেশি পর্নো মুভি ও অশ্লীল ভিডিও উঠতি বয়সী ছেলেমেয়েদের কাছে বিক্রি করা হচ্ছিল। তাঁদের আটকের পর ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে এই শাস্তি দেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম পারভেজ মল্লিক বলেন, আটকের পর দোষী প্রত্যেককে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে জেলা কারাগারে পাঠানো হয়েছে।