১৭ মাঝি-মাল্লা নিখোঁজ ৫ দিন ধরে

চট্টগ্রামের বাঁশাখালীর চাম্বল ইউনিয়ন থেকে গভীর সমুদ্রে মাছ ধরতে যাওয়া একটি ট্রলার ১৭ জন মাঝি–মাল্লাসহ পাঁচ দিন ধরে নিখোঁজ। গত সোমবার সন্ধ্যায় বাংলাবাজার ঘাট থেকে মাছ ধরার উদ্দেশ্যে সাগরে রওনা হয় ট্রলারটি। এরপর থেকে ট্রলারটির আর কোনো খবর পাওয়া যায়নি। নিখোঁজ হওয়ার বিষয়টি নিশ্চিত করেন চাম্বল বাংলাবাজার ট্রলার মালিক সমিতির সভাপতি হেফাজুতুল ইসলাম।

নিখোঁজ ১৭ মাঝি–মাল্লা এবং ট্রলারের মালিক বশির আহমদের বাড়ি গন্ডামারা ইউনিয়নের পূর্ব বড়ঘোনায়।

নিখোঁজ ১৭ মাঝি–মাল্লা হলেন: জসিম উদ্দিন, নুরুল কাদের, আনিসুর রহমান, মো. আলমগীর, আবদুর রহিম, হারুন রশিদ, মো. মিজান, মো. এরশাদ, আবু তৈয়ব, মো. আবছার, আবদুল করিম, রিদুয়ানুল হক, নেজাম উদ্দিন, হেফাজ উদ্দিন, মো. আনছার, জসিম উদ্দিন (২) ও আবদুর রহিম (২)।

নিখোঁজ ট্রলার এফবি রহমানিয়া ফিশিংয়ের মালিক বশির আহমদ বলেন, ‘গত সোমবার সন্ধ্যায় চাম্বল ইউনিয়নের বাংলাবাজার ঘাট এলাকা থেকে ১৭ জন মাঝি–মাল্লাসহ নিখোঁজ ট্রলারটি মাছ ধরার উদ্দেশ্যে গভীর সাগরে রওনা দেয়। এরপর থেকে কারও কোনো খোঁজ নেই। নিখোঁজ হওয়ার ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি করেছি।’

স্থানীয় ইউপি সদস্য আলী হোসেন বলেন, ‘নিখোঁজ সব মাঝির বাড়ি গন্ডামারা ইউনিয়নের পূর্ব বড়ঘোনায়। এলাকায় মাতম চলছে। নিখোঁজ মাঝি–মাল্লার পরিবারের লোকজন সকালের দিকে একটি ট্রলার নিয়ে গভীর সাগরে খুঁজতে বের হয়েছে শুনেছি।’

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) কামাল উদ্দিন বলেন, ১৭ মাঝিমাল্লাসহ ট্রলার নিখোঁজের ঘটনায় থানায় সাধারণ ডায়েরি দায়ের করেছেন ট্রলারের মালিক। এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।