নৌকাডুবিতে ভাইবোনসহ ৩ জনের মৃত্যু

নরসিংদীর বেলাবতে শাপলা তুলতে গিয়ে ব্রহ্মপুত্র নদে নৌকা ডুবে তিন শিশুর মৃত্যু হয়েছে। আজ শনিবার দুপুরে উপজেলার সররাবাদ ইউনিয়নের ইব্রাহিমপুর এলাকায় নৌকাডুবির ঘটনা ঘটে।

নৌকাডুবিতে মারা গেছে সামিয়া বেগম (৮), তামিম মিয়া (৬) ও নীলা আক্তার (১৬)। সামিয়া ও তামিম আপন ভাইবোন। তারা কিশোরগঞ্জের ভৈরব উপজেলার গজারিয়া ইউনিয়নের বাঁশগাড়ি গ্রামের সাইফুল ইসলামের সন্তান। আর নীলা আক্তার বেলাব উপজেলার ভাটেরচরের জঙ্গুয়া গ্রামের বাদল মিয়ার মেয়ে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, দুপুর সোয়া ১২টার দিকে বেশ কয়েকজন মানুষ ব্রহ্মপুত্র নদের পাড়ে ঘুরতে বের হয়। পরে একটি ডিঙ্গি নৌকা নিয়ে শাপলা তুলতে বের হয়। নৌকায় আরোহী ছিল আটজন। কিছুটা দূরে যাওয়ার পর নৌকাটি ভারসাম্যহীন হয়ে ডুবে যায়। পাঁচজন সাঁতরে তীরে উঠে আসে। বাকি তিনজনকে স্থানীয় লোকজন উদ্ধার করে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

উদ্ধারকারী ব্যক্তিদের একজন যুবক আল আমিন। তিনি বলেন, তিনি একটি দোকানে বসে ছিলেন। চিৎকার শুনে তিনিসহ বেশ কয়েকজন নদীতে নামেন। বেশ কিছু সময় খোঁজাখুঁজির পর তিনজনকে পানির নিচ থেকে উদ্ধার করা সম্ভব হয়। পরে তাঁরা তিনজনকে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক নাজমুল করিম বলেন, হাসপাতালে আনার আগেই সামিয়া, তামিম ও নীলার মৃত্যু হয়।

বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাভেদ মাহমুদ বলেন, পরিবারের সদস্যদের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়া তিনজনের মরদেহ তাদের পরিবারের সদস্যদের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে।