রবি দৃষ্টি বিতর্কে চ্যাম্পিয়ন কলেজিয়েট, ঢাকা কলেজ ও ঢাবি

একজন বিতার্কিক কখনো নিজেকে একটি নির্দিষ্ট গণ্ডির মধ্যে আবদ্ধ ভাবতে পারেন না। তিনি পুরো বিশ্বের, তিনি পুরো জাতির অন্যতম অংশ। ‘রবি দৃষ্টি ডিবেট চ্যাম্পিয়নশিপ ২০১৮’-এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তারা এ কথা বলেন। শনিবার জেলা শিল্পকলা একাডেমিতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রতিযোগিতায় ৭৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৯২টি দল অংশগ্রহণ করে।

প্রতিযোগিতায় স্কুল বিতর্কে চট্টগ্রাম কলেজিয়েট স্কুল, কলেজ বিতর্কেও ঢাকা কলেজ এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ঢাকা বিশ্ববিদ্যালয় বিজয়ী হয়েছে। স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শ্রেষ্ঠ বিতার্কিক নির্বাচিত হন যথাক্রমে হালিশহর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সাদিকা, চট্টগ্রাম কলেজের পুঞ্জ বড়ুয়া ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের কাজী নুরুল হক।

দৃষ্টি চট্টগ্রামের সভাপতি মাসুদ বকুলের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রবি আজিয়াটা লিমিটেডের পরিচালক (বিপণন) এ এস এম এনায়েতুর রহিম, সানশাইন গ্রামার স্কুলের অধ্যক্ষ সাফিয়া গাজী রহমান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জৈবপ্রযুক্তি ও জীনপ্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক আদনান মান্নান, বাংলাদেশ ডিবেট ফেডারেশনের উপদেষ্টা সাইফ চৌধুরী। অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন দৃষ্টি চট্টগ্রামের সহসভাপতি শহীদুল ইসলাম, সাধারণ সম্পাদক সাবের শাহ প্রমুখ।