অটোরিকশা স্ট্যান্ডে বেতাল ট্রাকের হানা, কেড়ে নিল ৫ প্রাণ

চট্টগ্রামের মিরসরাই উপজেলায় একটি ট্রাক সিএনজিচালিত অটোরিকশার স্ট্যান্ডে উঠে যাওয়ার ঘটনায় চার চালকসহ পাঁচজন নিহত হয়েছেন। আহত চারজন। আজ মঙ্গলবার সকাল পৌনে সাতটায় উপজেলার ঠাকুরদীঘি এলাকায় এ ঘটনা ঘটে। ট্রাকচালককে আটক করা হয়েছে।


নিহত অটোরিকশাচালকেরা হলেন উপজেলার পূর্ব দুর্গাপুর গ্রামের শাহ আলম (৪০), একই গ্রামের দিদারুল আলম (৩৫), মোশারফ (২৬) ও গড়িয়াইশ গ্রামের কামরুল (২৪)। স্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা মো. মহিউদ্দিন নামের একজন যাত্রীও নিহত হন। তাঁর বাড়ি জমাদার গ্রামে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সকাল পৌনে সাতটার দিকে ঠাকুরদীঘি এলাকায় চট্টগ্রাম থেকে ঢাকাগামী ট্রাকটির চালক নিয়ন্ত্রণ হারালে এটি সড়ক থেকে নিচে নেমে সিএনজিচালিত অটোরিকশার স্ট্যান্ডে ঢুকে পডে। বেতাল ট্রাকটি একসঙ্গে তিন-চারটি অটোরিকশাকে চাপা দেয়। এতে স্ট্যান্ডে থাকা তিন চালক ও একজন যাত্রী ঘটনাস্থলেই নিহত হন। আহত অবস্থায় পাঁচজনকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর মোশারফ নামের আরেকজন চালক মারা যান।

দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে জোরারগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মো. সোহেল সরকার জানান, ট্রাকচালক তন্দ্রাচ্ছন্ন ছিলেন বলে ধারণা করা হচ্ছে। এতে তিনি নিয়ন্ত্রণ হারালে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় লোকজন ট্রাকচালককে আটক করে পুলিশের হাতে তুলে দেন। তিনি জানান, ঘটনাস্থলেই চারজন নিহত হন। চালক মোশারফকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। নিহত ব্যক্তিদের লাশ স্বজনেরা নিয়ে গেছেন।

মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা অমিত দে জানান, দুর্ঘটনার পর পাঁচজনকে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়। এর মধ্যে চালক মোশারফের অবস্থা গুরুতর হওয়ায় তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

অমিত দে জানান, আহত চারজনের মধ্যে দুজনকে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়েছে। অন্য দুজন হাসপাতালে চিকিৎসাধীন।

আহত ব্যক্তিরা হলেন মো. রুবেল (১৪), মো. লিটন (২৬), মো. নবী (২৮) ও মো. শাহীন (২২)। তাঁদের মধ্যে লিটন ও নবীকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়।