রাজধানীতে ট্রেনে কাটা ও ধাক্কায় শিশুসহ দুজনের মৃত্যু

রাজধানীর তেজগাঁও এবং বনানী এলাকায় ট্রেনে কাটা পড়ে ও ধাক্কায় এক কন্যাশিশুসহ দুজন মারা গেছে। আজ মঙ্গলবার সকাল ১০টার দিকে এই দুর্ঘটনা ঘটে। মারা যাওয়া ওই শিশুর নাম পলক (৫)। অপরজন হলেন অজ্ঞাত পরিচয় এক নারী। তাঁর আনুমানিক বয়স ৫৫ বছর।

তেজগাঁও ট্রাকস্ট্যান্ড এলাকায় কালামের বস্তিতে মা রহিমা ও নানি হেনা বেগমসহ পরিবারের সঙ্গে থাকত পলক। তার বাবার নাম মো. পারভেজ। তিনি একজন ট্রাকচালক।

পলকের নানি হেনা বেগম বলেন, সকালে বাসা থেকে পলককে নিয়ে তেজগাঁও রেললাইন সংলগ্ন ফকিন্নি বাজারে যান তিনি। রেললাইনের পাশে পলককে দাঁড় করিয়ে বাজারের ভেতরে ঢোকেন। কিছুক্ষণ পর মানুষের হইচই শুনে এসে দেখেন দুই পা থেঁতলে ও মাথায় আঘাত পেয়ে পড়ে আছে তাঁর নাতনি। তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকেরা পলককে মৃত ঘোষণা করেন। ঢাকা রেলওয়ে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসিন ফারুক শিশু পলকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

এ দিকে বনানী সৈনিক ক্লাব এলাকার রেললাইনে সকাল আটটার দিকে বিমানবন্দরগামী একটি ট্রেনের ধাক্কায় নিহত হয়েছেন অজ্ঞাত পরিচয় এক নারী। ঢাকা রেলওয়ে থানার বিমানবন্দর পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. রবিউল্লাহ বলেন, ওই নারীর পরনে ছিল সবুজ ও হালকা বেগুনি রঙের শাড়ি। ময়নাতদন্তের জন্য তাঁর লাশ ঢামেক মর্গে পাঠানো হয়েছে।