বিএনপি সুচতুরভাবে খালেদা-তারেককে মাইনাস করছে

হাছান মাহমুদ। ফাইল ছবি
হাছান মাহমুদ। ফাইল ছবি

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র হাছান মাহমুদ বলেছেন, ‘ড. কামাল হোসেন ও বদরুদ্দোজা চৌধুরীকে ভাড়া করে অত্যন্ত সুচতুরভাবে তারা (বিএনপি ) খালেদা জিয়া ও তারেক রহমানকে মাইনাস করছে।’

আজ বুধবার ঢাকার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় হাছান মাহমুদ এ মন্তব্য করেন। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভাটির আয়োজন করা হয়।

হাছান মাহমুদ বলেন, বিএনপি চায় না খালেদা জিয়া মুক্তি পান। বিএনপি চায় খালেদা জিয়া কারাগারেই থাকুন। এখন বিএনপির নেতারা খালেদা জিয়ার মুক্তির নামে যা বলছেন, তা বিএনপির নেতা-কর্মী ও সমর্থকদের ধোঁকা দেওয়ার জন্যই বলছেন।

ড. কামাল হোসেন ও বি. চৌধুরীর বিষয়ে হাছান মাহমুদ বলেন, ‘খেলোয়াড় যেমন ভাড়ায় খেলে, তাঁরাও (ড. কামাল হোসেন ও বি. চৌধুরী) ২০-দলীয় জোটে এখন ভাড়ায় খাটতে গেছেন। ভাড়া করা খেলোয়াড় যেমন পেমেন্ট অনুযায়ী খেলে, এখন ড. কামাল হোসেন ও বদরুদ্দোজা চৌধুরী কতটুকু খেলেন, নাকি মাঝপথে চলে যান, সেটাই দেখার বিষয়।’ তিনি আরও বলেন, সাম্প্রতিক জাতীয় ঐক্যের নামে কিছু নেতা একসঙ্গে বসেছিলেন, তাঁদের মধ্যে ড. কামাল হোসেন ‘১/১১ কুশীলবদের’ প্রধান উপদেষ্টা ছিলেন। সেখানে মঈনুল হোসেনও ছিলেন। অর্থাৎ এই ঐক্য হচ্ছে স্বাধীনতাবিরোধী, সন্ত্রাসী, জঙ্গিগোষ্ঠী, সাম্প্রদায়িক গোষ্ঠী এবং ১/১১-এর কুশীলবদের একটি ঐক্য। এখানে জনগণের কোনো অংশগ্রহণ নেই।

দলের নেতা-কর্মীদের উদ্দেশে হাছান মাহমুদ বলেন, ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালের মতো জনগণের পাশে থেকে সব ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সারাহ বেগম কবরীর সভাপতিত্বে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, আওয়ামী লীগের নেতা বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহসভাপতি চিত্রনায়িকা নতুন, যুগ্ম সাধারণ সম্পাদক অরুণা বিশ্বাস প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।